ঢাকা, শুক্রবার ২০ মে ২০২২, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৯

আগামী ২৩ সালে নতুন শিক্ষাক্রম চালু হবে- শিক্ষা মন্ত্রী দীপু মনি

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ৯ মে ২০২২ ০২:১০:০০ পূর্বাহ্ন | জাতীয়

শেরপুরে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী ২০২৩ সাল থেকে দেশে নতুন শিক্ষাক্রম চালু করা হবে। সেখানে পীক্ষার বোঝা বা পরীক্ষার চাপ কম থাকবে। বছর শেষে পরীক্ষায় অনেক পড়ে এক সাঙ্গে পরীক্ষা দিতে হয় সেইটার বোঝা কমাচ্ছি। প্রতিদিন কী শিখছে তার মূল্যায়ন করা হবে, করে করে শিখবে, আনন্দের মধ্য দিয়ে শিখবে, শেখাটা যেন আনন্দময় হয় এবং শেখাটা যেন প্রয়োগ করতে শেখে। আমরা সেরকম করে শেখাতে চাই, তারা যেন বিজ্ঞান-প্রযুক্তি শেখে, তারা যেন দক্ষ হয়ে উঠে, তারা যেন মানবিক মানুষ হয়, এই সমস্ত কিছু আমরা আমাদের নতুন শিক্ষাক্রমে অন্তরভুক্তি করেছি।

 
তিনি আজ ৮ মে রোববার বিকেলে পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষে শহরের নতুন বাস টার্মিনাল সংলগ্ন মিরগঞ্জ মহল্লায় বীর মুক্তিযোদ্ধা আবু বকর মেমোরিয়াল বিদ্যালয়ের ৪র্থ তলা ফাউন্ডেশনের নব নির্মত প্রথম তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি’র বক্তেব্যে এসব কথা বলেন। এসময় মন্ত্রী বিদ্যালয়টির এমপিও’র বিষয়ে বলেন, ক্রাইটেরিয়া ফুলফিল থাকলে আগামীতে এমপিও হবে ইনশাআল্লাহ।
 
এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি, শেরপুর-৩ (শ্রীবর্দী-ঝিনাইগাতি) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার ফজলুল হক চাঁন, জেলা পরিষদের নব নিযুক্ত প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির রুমান, জেলা প্রশাসক মোমিনুর রশীদ, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভবকরা উপস্থিত ছিলেন।