ঢাকা, বুধবার ৭ ডিসেম্বর ২০২২, ২২শে অগ্রহায়ণ ১৪২৯

কমেছে কাঁচামরিচের দাম

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ নভেম্বর ২০২২ ১০:৩২:০০ পূর্বাহ্ন | অর্থনীতি

বন্যাসহ নানা প্রাকৃতিক দুর্যোগ ও ভারত থেকে আমদানি কমে যাওয়ায় কয়েক মাস আগেও দামে ডাবল সেঞ্চুরি করেছিল কাঁচা মরিচ। তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে কাঁচামরিচের দাম। কেজি প্রতি কেজিতে কমেছে ৬ টাকা। যা গত তিন দিন আগে বিক্রি হয়েছে ২৬ টাকা দরে। বর্তমানে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০ টাকায়।

 

মঙ্গলবার (২২ নভেম্বর) হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। তবে দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। শীত মৌসুমের মরিচ বাজারে ওঠায় দেশের বিভিন্ন অঞ্চলে কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধির কারণে কমেছে দাম বলছেন ব্যবসায়ীরা।

 

হিলি বাজারে কাঁচাবাজার করতে আসা মাশরাফি ও রোকেয়া বেগম বলেন, দেশের বাজারে তো সব পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে কাঁচামরিচ এবং পেঁয়াজের দাম কমেছে। যার জন্য কিছুটা স্বস্তি পাচ্ছি। তবে সরকার তো চিনি, তেল, ময়দা, চাল, ডাল এবং বিভিন্ন মসলার বাজার নিয়ন্ত্রণে আনতে পারছে না।

 

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, তিন দিনের ব্যবধানে কেজি প্রতি ছয় টাকা কমেছে কাঁচামরিচের দাম। আগের থেকে ক্রেতাও অনেক বেশি। শুকনো মরিচের দাম বেশি হওয়ার কারণে অনেকেই কাঁচামরিচ কিনছেন।