ঢাকা, মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২, ১২ই মাঘ ১৪২৮

কুয়াশা উৎসবে মেতেছে নজরুল প্রাঙ্গণ

ইমরান আলী, নজরুল বিশ্ববিদ্যালয় : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৬ জানুয়ারী ২০২২ ০৬:৪৩:০০ অপরাহ্ন | বিনোদন
শীতে সারাদেশ যখন জর্জরিত, ঠিক তখনই দেশে দ্বিতীয়বারের মতো এক ব্যতিক্রমী আয়োজন হচ্ছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে। সেই কুয়াশায় পাই যদি হঠাৎ তোমারে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ৫ জানুয়ারি বিকালে শুরু হয় বিশ্ববিদ্যালয়ে কুয়াশা উৎসবের। 
 
বিশ্ববিদ্যালয়ে চলছে দ্বিতীয় দিনের কুয়াশা উৎসব। আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) উৎসবে উপস্থিত ছিলেন অভিনেতা ও বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক মনোজ কুমার প্রামাণিক।
 
 
দুই দিনব্যাপী কুয়াশা উৎসব ১৪২৮ এর আজকে শেষ দিন। ‘সেই কুয়াশায় পাই যদি হঠাৎ তোমারে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ৫ জানুয়ারি বিকালে বিশ্ববিদ্যালয়ে কুয়াশা উৎসবের আয়োজন করা হয়।
 
 
SAVE_20220106_161928
উৎসবের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। উৎসবকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠকে নানাভাবে সাজিয়ে তোলা হয়েছে।
 
 
কুয়াশাকে বরণ করে নিতেই মূলত এমন উদ্যোগ বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। উৎসবকে ঘিরে ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। ফুটিয়ে তোলা হয়েছে গ্রামীণ পরিবেশ, গ্রামীণ ঐতিহ্য।
 
 
বর্ণাঢ্য আয়োজনে থাকছে- শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রকলা প্রদর্শনী, আলোকচিত্র প্রদর্শনী, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী, পিঠা পার্বণ উৎসব, বইমেলা, সংগীত, নৃত্য, স্ট্যান্ড-আপ কমেডি, ইনস্টুলেশন আর্ট, পারফরমেন্স আর্ট, কীর্তন এবং শিক্ষকদের অংশগ্রহণে সাহিত্য আলোচনা। আরো থাকছে হাতে তৈরি বিভিন্ন শীতবস্ত্র ও পিঠার সঙ্গে ছিল গ্রামীণ ঐতিহ্যকে দেখার এক অনন্য আয়োজন।
 
 
উৎসবকে ঘিরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।