ঢাকা, শুক্রবার ২০ মে ২০২২, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৯

গ্রীন এক্সপ্লোর সোসাইটির বিশ্ব ধরিত্রী দিবসে অনলাইন সেমিনার অনুষ্ঠিত

শাবিপ্রবি প্রতিনিধি | প্রকাশের সময় : সোমবার ২৫ এপ্রিল ২০২২ ০৩:৩১:০০ পূর্বাহ্ন | শিক্ষা
 
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র পরিবেশ বিষয়ক সংগঠন 'গ্রীন এক্সপ্লোর সোসাইটি' বিশ্ব ধরিত্রী দিবস উপলক্ষে শুক্রবার (২২ এপ্রিল) বিকাল ৩টায় অনলাইন সেমিনারের আয়োজন করে।

এতে যুক্ত ছিলেন, স্থাপত্য বিভাগের সহযোগী অধ্যাপক কৌশিক সাহা, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহমুদ হাসান এবং বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রোমেল আহমেদ। এছাড়া এই অনলাইন সেমিনারে উপস্থিত ছিলেন জিইএসের বর্তমান ও প্রাক্তন সদস্যগণ।

উক্ত সেমিনারে সহকারী অধ্যাপক মো. মাহমুদ হাসান বলেন, 'এই পৃথিবী বর্তমানে সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। পরিবেশ রক্ষায় আমাদের এগিয়ে আসতে হবে। পরিবেশের ক্ষতি করে এমন পণ্য এড়িয়ে চলা ও যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলতে হবে। ইফতার ও অন্যান্য পার্টিতে ওয়ানটাইম প্লাস্টিক পণ্য ব্যবহার না করে পরিবেশের ক্ষতি করে না এমন পণ্য ব্যবহার করতে হবে। শাবিপ্রবি ক্যাম্পাসকে পেপারহীন করে গড়ে তুলার চেষ্টা করতে হবে, ক্যাম্পাসের বায়োডাইভারসিটির চার্ট  ঠিক করতে।'

আলোচনা শেষে জিইএস এর সভাপতি মো. মাকসুদুল হোসেন ভূঁইয়া জি-স্টুডিও কর্তৃক প্রকাশিত “শাবিপ্রবির প্রকৃতি ও জীববৈচিত্র্য” প্রামাণ্যচিত্র প্রদর্শন করে।