ঢাকা, মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২, ১২ই মাঘ ১৪২৮

জবি চলচ্চিত্র সংসদের নির্বাচনে সভাপতি আমান, সাধারণ সম্পাদক নিলয় দেব

আবু হানিফ, জবি প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১২ জানুয়ারী ২০২২ ০৬:১৯:০০ অপরাহ্ন | শিক্ষা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ২০২১-২০২২ সালের কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়েছে। গত ১২ নভেম্বর ২০২১ (শুক্রবার) বিকেল ৪টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের নিজ কক্ষে (অবকাশ ভবন, ৩০৩ নং রুম) কার্যনির্বাহী পরিষদ গঠনের লক্ষ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ৫ টি পদের নির্বাচন অনুষ্ঠিত হয় এবং পূর্ণাঙ্গ কমিটি গঠন করার পর আজ ১২ জানুয়ারি জবি চলচ্চিত্র সংসদের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন হয়। 

 

উক্ত নির্বাচনে চারুকলা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী আরাফাত ইসলাম আমান সভাপতি এবং হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী নিলয় দেব সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। 

 

কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন, এস এম ফয়সাল রোজ, সহ-সভাপতি;  নভেরা হাসান নিক্কন,  সহ-সভাপতি‌; অর্পিতা বিশ্বাস ছোঁয়া; সহ-সভাপতি; মুশফিকর রহমান মুকিত, যুগ্ম -সাধারন সম্পাদক; এ এম সি শাহরিয়ার, যুগ্ম-সাধারণ সম্পাদক ;  সাকিফ সাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক; মোঃ বাশার - সাংগঠনিক সম্পাদক; ইফতেশাম ইজাজ - দপ্তর সম্পাদক; শারমীন সুলতানা নিশি - অর্থ সম্পাদক; নাফিস ইসমাম তাশিক - প্রচার ও প্রকাশনা সম্পাদক; আশরাফি তরফদার শুচি - জনসংযোগ সম্পাদক; মুশফিকুল আলম সুপ্ত - অনুষ্ঠান ও কর্মশালা সম্পাদক; নুসরাত জাহান - পাঠচক্র ও গবেষনা সম্পাদক; মাহির সাফিন- তথ্য প্রযুক্তি সম্পাদক; প্রকৃতি আশেক- সাংস্কৃতিক সম্পাদক; 

এবং কার্যনির্বাহী সদস্য - বাঁধন বণিক ও আফিয়া মোবাশশিরা

 

নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে উপস্থতি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি দেবাশীষ বিশ্বাস পাভেল ও প্রতিষ্ঠাকালীন সদস্য অংকুর রায়। 

এছাড়াও উপস্থিত ছিলেন, পুর্ববর্তী কমিটির সভাপতি- মেহেদী হাসান, সহ-সভাপতি - আসিফ ইকবাল ও সাধারন সম্পাদক- শাহনেওয়াজ কবির অর্পণ সহ অন্যান্য সদস্যরা। 

 

সভাপতির দায়িত্ব পাওয়া আরাফাত আমান জানান, করোনার কারনে দীর্ঘদিন পর নতুন কমিটি গঠন হওয়ার আমরা আনন্দিত।  আমরা পূর্বের ন্যায় চলচ্চিত্র সংসদের কর্যক্রমে কর্মচাঞ্চল্যতা ফিরিয়ে আনবো।  ফেব্রুয়ারিতে আমরা গতবছর মুক্তি পাওয়া স্বাধীন ধারার  সিনেমা গুলো নিয়ে "আমাদের সিনেমা " নামক ইভেন্ট নামানোর পরিকল্পনা করছি। এ ছাড়াও বিভিন্ন দিবসে অপেন স্কেনিং সহ নানান পরিকল্পনা রয়েছে আমাদের।

 

সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রাপ্ত নিলয় দেবের কাছে তার উপর অর্পিত নতুন এই দায়িত্ব নিয়ে তার অভিব্যক্তি ও চলচ্চিত্র সংসদের ভবিষ্যত কর্মপরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আসলে অভিব্যক্তি বলতে এটি তো একটি বড় দায়িত্ব। আমি আমার দায়িত্বটুকু যথেষ্ট ধৈর্য্যের সাথে পালন করতে চাই।

 

আর ভবিষ্যত পরিকল্পনা বলতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ কে একটি রোল মডেল হিসেবে করে দিয়ে যেতে চাই। জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর ছাত্র ছাত্রীরা তেমন জাতীয় প্রোগ্রামে অংশগ্রহণ  করার সুযোগ পায় না তাই আমি চলচ্চিত্র সংসদ এর মাধ্যমে এমন কিছু করে যেতে চাই যাতে এই জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর ছাত্র ছাত্রীরা ন্যাশনালি কাজ করতে আরও বেশি বেশি সুযোগ পায়।

 

আগামী এক বছর নবনির্বাচিত এ কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব পালন করবে এবং সুস্থ্য ও স্বাধীন ধারার চলচ্চিত্র চর্চা, চলচ্চিত্র সংসদ আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে জাতীয় পর্যায়ে সমুন্নত রাখতে কাজ করে যাবে।