ঢাকা, বুধবার ২৯ জুন ২০২২, ১৪ই আষাঢ় ১৪২৯

লক্ষ্মীপুরের রায়পুরে গ্রামীণ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এ্যাম্বুলেন্স “স্বপ্নযাত্রার” যাত্রা শুরু রায়পুরে

মোঃওয়াহিদুর রহমান মুরাদ, করেসপন্ডেন্ট : | প্রকাশের সময় : বুধবার ২২ জুন ২০২২ ০৭:৫৫:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীর স্বপ্ন “আমার গ্রাম, আমার শহর” বাস্তবায়নে লক্ষ্মীপুরে গ্রামীণ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এবার লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা   ইউনিয়ন পর্যায়ে ‘স্বপ্নযাত্রা’ নামে অনলাইন এ্যাম্বুলেন্স সার্ভিস কার্যক্রম উদ্বোধন হয়েছে বুধবার জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানটির আয়োজন করা হয় বিকাল ৫টায়।

 

 ইউনিয়ন পর্যায়ে জনগণের দোরগোড়ায় ক্রান্তিকালীন স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে জেলা প্রশাসক ও রায়পুর উপজেলা পরিষদের গৃহীত এই উদ্যোগকে প্রশংসনীয় হিসেবে অভিহিত করেছেন স্থানীয়রা।

 

মঙ্গলবার বিকালে উপজেলা প্রশাসন আয়োজিত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘স্বপ্নযাত্রা’ এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ,  এসিল্যান্ড রাসেল ইকবাল, ওসি শিপন বড়ুয়া, উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক বাবুল পাঠান। এছাড়া উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণ উপস্থিত ছিলেন।

 

 রায়পুর উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার উত্তর চরআবাবিল, দক্ষিণ চরআবাবিল ও রায়পুর ইউনিয়ন পরিষদ  ইউনিয়নের জন্য এ্যাম্বুলেন্স গুলো প্রদান করা হয়। এ্যাম্বুলেন্স গুলো উক্ত ইউনিয়ন ছাড়াও পার্শ্ববর্তী ইউনিয়নে সেবা প্রদান করবে। জেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের অর্থায়নে  ৩৩ লক্ষ টাকায় ৩টি এ্যাম্বুলেন্স ক্রয় করা হয়। বাকী ৭টি এ্যাম্বুলেন্স প্রদান করা হবে পরবর্তীতে । উবার ও পাঠাওয়ের ন্যায় কল করে সার্ভিস চার্জ দিয়ে এ্যাম্বুলেন্স গুলির সেবা পাবেন স্থানীয় জনগণ।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার। আমরা আশা করি প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের যে লক্ষ্য ছিল সেটিও পূরণ হবে। সরবরাহকৃত এ্যাম্বুলেন্স গুলোর মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিয়ন ও পার্শ্ববর্তী প্রত্যান্ত এলাকার মুমুর্ষু রোগীদের যথাসময়ে চিকিৎসাকেন্দ্রে পৌঁছানোসহ স্বাস্থ্য সহায়তা প্রদান কারা সম্ভব হবে। এ কার্যক্রমের মাধ্যমে গ্রামীণ স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে। অচিরেই জেলার অবশিষ্ট ইউনিয়নে পর্যায়ক্রমে ‘স্বপ্নযাত্রা’ এর কার্যক্রম শুরু করা হবে।