ঢাকা, শুক্রবার ২০ মে ২০২২, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৯

৫৫ জেলায় নতুন করে করোনা সংক্রমণ নেই

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ১৩ মে ২০২২ ০৭:২৩:০০ অপরাহ্ন | স্বাস্থ্য

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন মাত্র ১৮ জন। সারাদেশের ৬৪ জেলার মধ্যে ৫৫ জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনা শনাক্ত হয়নি।  শুক্রবার (১৩ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এ তথ্য জানা যায়।

এতে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ১৮ জনের মধ্যে ঢাকা জেলায় (মহানগরসহ) রয়েছেন নয় জন, ফরিদপুর জেলায় একজন, নারায়ণগঞ্জ জেলায় একজন এবং টাঙ্গাইল জেলায় একজন, কক্সবাজার জেলায় একজন, রংপুর জেলায় একজন, কুষ্টিয়া জেলায় একজন, নড়াইল জেলায় একজন এবং সিলেট জেলায় দুই জন রয়েছেন। সে হিসেবে অবশিষ্ট ৫৫ জেলায় গত ২৪ ঘণ্টায় কেউ করোনা শনাক্ত হয়নি।    

এদিন গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে কোনো মৃত্যু হয়নি। এযাবৎ করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৭ জনের। সব মিলিয়ে মোট করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৮ হাজার ৯৩০ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে চার হাজার ৫৩টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার চারটি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪০ হাজার ৯৭২টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৪৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।