ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

অবরোধ সমর্থনে উত্তরায় রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : বুধবার ৮ নভেম্বর ২০২৩ ১০:৩৫:০০ পূর্বাহ্ন | রাজনীতি

 

এক দফা দাবি আদায়ে বিএনপির তৃতীয় দফা সর্বাত্মক অবরোধের প্রথমদিন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন

 

 

বিক্ষোভ মিছিলে ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক কফিল উদ্দিন, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এবিএম আবদুর রাজ্জাক, দক্ষিণখান থানা বিএনপির সভাপতি আবদুল মোতালেব, বিএনপি নেতা জাহিদ মাস্টারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

গত ২৮ অক্টোবর আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং ক্ষমতাসীনদলের নেতাকর্মীরা হামলা চালিয়ে মহাসমাবেশে পণ্ড করে দিয়েছে অভিযোগ এনে বিএনপি ও সমমনাদের পক্ষ থেকে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়।

 

হরতালের পর ৭২ ঘণ্টার অবরোধের ঘোষণা দেয় বিএনপি ও সমমনা দলগুলো। এরপর ৩ ও ৪ নভেম্বর বিরতি দিয়ে দ্বিতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা দেওয়া হয়। সেই অবরোধ শেষ হলে ৭ নভেম্বর বিরতি দিয়ে ৮ নভেম্বর থেকে আরও ৪৮ ঘণ্টা টানা অবরোধ পালনের ঘোষণা দেওয়া হয়েছে। এই কর্মসূচি শেষে নতুন কর্মসূচি ঘোষণার কথাও জানিয়েছে দলটি।