ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

আনুশকাকে সরিয়ে দিতে চেয়েছিলেন করণ

বায়ান্ন ডেস্ক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৬ এপ্রিল ২০২৩ ০২:০২:০০ অপরাহ্ন | বিনোদন

বলিউডে স্বজনপোষণের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বলা হয় নির্মাতা ও প্রযোজক করণ জোহরকে। অবশ্য এর পেছনে কারণও রয়েছে। তারকা সন্তানদের তার ছবিতে সহজে সুযোগ মিললেও বহিরাগতদের জন্য ততটাই অনমনীয় করণ। এ কারণে একসময় তার রোষানলে পড়েন বলিউডের বর্তমান সময়ের অন্যতম সফল ও জনপ্রিয় অভিনেত্রী আনুশকা শর্মাও।

এই অভিনেত্রীর অভিষেক ঘটে বলিউড বাদশা শাহরুখ খানের হাত ধরে। ২০০৮ সালে যশরাজ প্রযোজিত ‘রব নে বানা দি জোড়ি’ ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছিলেন আনুশকা। তারপরে আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। অভিনয়ের সঙ্গে প্রযোজনাতেও হাত পাকিয়েছেন আনুশকা। সফল অভিনেত্রীর পাশাপাশি এখন বলিউডের অন্যতম সফল প্রযোজকও তিনি।

 

কিন্তু ক্যারিয়ারের শুরুতে আনুশকার এই কর্মজীবন নাকি সমূলে উপড়ে ফেলতে চেয়েছিলেন করণ জোহর। এক অনুষ্ঠানে নিজেই স্বীকার করেন সেকথা।

ঘটনার বর্ণনায় জানা যায়, একাধিক রাউন্ডের অডিশনের মাধ্যমে শাহরুখের বিপরীতে ‘রব নে বানা দি জোড়ি’ ছবিতে অভিনয়ের জন্য নির্বাচিত হন আনুশকা। যশরাজ কর্ণধার বন্ধু আদিত্য চোপড়ার এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি করণ। কেননা সেসময় এই ছবির জন্য অডিশন দিয়েছিলেন অনিলকন্যা সোনম কাপুরও। তাই করণ চেয়েছিলেন আনুশকাকে সরিয়ে দিয়ে তানি চরিত্রে সোনমকেই নেওয়া হোক। কিন্তু করণের সেকথা কানে তোলেননি আদিত্য। তাই তো পরে আনুশকার কাজ যাতে নষ্ট হয় সে ব্যাপারেও কাজ চালিয়ে যান করণ।

 

তবে আদিত্য চোপড়ার ওই সিদ্ধান্ত যে মোটেও ভুল ছিল না সেটা পরে নিজেও অনুধাবন করেন করণ জোহর। জানা যায়, ‘ব্যান্ড বাজা বারাত’ ছবিতে আনুশকার অভিনয় দেখে নাকি মুগ্ধ হয়ে গিয়েছিলেন তিনি। নিজের কাজের জন্য পরে আনুশকার কাছে ক্ষমাও চেয়েছেন করণ। পরবর্তীকালে তার ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন আনুশকা।