ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

আ.লীগের জরুরি সভা, জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শনিবার ২৯ জুলাই ২০২৩ ০৪:৫৭:০০ অপরাহ্ন | রাজনীতি

বিএনপির অবস্থান কর্মসূচি ঘিরে নাশকতা রোধে এবং নৈরাজ্য ঠেকাতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।  বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল থেকে অবস্থান নেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা।

সরকারের পদত্যাগ দাবিতে শনিবার (২৯ জুলাই) রাজধানীর প্রবেশ পথগুলোতে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি। এ অবস্থান কর্মসূচি ঘিরে আওয়ামী লীগের অবস্থান জানাতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১১টার দিকে পার্টি অফিসে আসেন।

 

এরইমধ্যে রাজধানীর ধোলাইখাল, শনির আখড়া, মাতুয়াইল, যাত্রাবাড়ী, গাবতলীতে পুলিশ ও আওয়ামী লীগের সঙ্গে সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল মহড়া দিয়ে বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউ জড়ো হন। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজীবুল ইসলাম ও সাধারণ সম্পাদক সজল কুন্ডুর নেতৃত্বে নেতাকর্মীরা এ সময় বিভিন্ন স্লোগান দেন।  

 

এছাড়াও সকাল থেকে সেখানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজসহ নেতারা উপস্থিত ছিলেন।

 

পরে দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, বিকেল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের নির্ধারিত সংখ্যক নেতাদের সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকরা, ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় সংসদ সদস্যদের জরুরি যৌথসভা অনুষ্ঠিত হবে।