ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
আ.লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ

কানায় কানায় পূর্ণ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটের সমাবেশস্থল

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শনিবার ২৮ অক্টোবর ২০২৩ ০১:০৭:০০ অপরাহ্ন | রাজনীতি

 

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে। সমাবেশের আলোচনা অনুষ্ঠান শুরু ঘণ্টাখানেক সময় বাকি থাকলেও বায়তুল মোকাররম জামে মসজিদের দক্ষিণ গেইটের সামনে নেতাকর্মীদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ সমাবেশস্থল।

সরেজমিনে দেখা যায়, দুপুর বেলা ১১টার দিকে ঢাকা বায়তুল মোকাররম জামে মসজিদের দক্ষিণ গেইটের সামনে এই সমাবেশ শুরু হয়। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ শান্তি সমাবেশটি আয়োজন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে মাধ্যমে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু করেন। 

আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের উপস্থাপনায় অনুষ্ঠান শুরুতে সংগীত পরিবেশন করেন লোকসংগীত শিল্পী লিপি সরকার। তারপর ফকির শাহাবুদ্দিনসহ আরও কয়েকজন শিল্পী গান পরিবেশন করেন।

 

এর আগে নির্ধারিত সময়ের আগেই সমাবেশস্থলে জড়ো হন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঢাকা মহানগরের ওয়ার্ড ও থানা থেকে নেতারা মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হন। 

 

এরইমধ্যে দলের একাধিক কেন্দ্রীয় নেতা সমাবেশ মঞ্চে উপস্থিত হয়েছেন। একই সঙ্গে মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন কর্মীরা। 

মঞ্চে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। এছাড়া পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। 

 

তার আগে সমাবেশমঞ্চে আসেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজসহ কয়েকজন নেতা।