ঢাকা, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ই চৈত্র ১৪৩০
দৈনিক সাঙ্গুর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

কারো রক্ত চক্ষুকে কখনো ভয় পাইনি দৈনিক সাঙ্গু,ভবিষতেও ভয় পাবে না: সম্পাদক

তৌহিদুর রহমান : | প্রকাশের সময় : রবিবার ১২ ডিসেম্বর ২০২১ ০২:২৬:০০ পূর্বাহ্ন | জাতীয়

 

 

দৈনিক সাঙ্গু‘র সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দিকী বলেছেন, সত্যকে সত্য হিসেবেই তুলে ধরেছে  দৈনিক সাঙ্গু।  কোন রক্ত চক্ষুকে কখনো ভয় পাইনি দৈনিক সাঙ্গু,ভবিষতেও পাবে না। তিনি আরো বলেন,পাঠকের আস্থা আর ভালোবাসাকে সঙ্গী করে সদর্পে এগিয়েছে সাঙ্গু। ভবিষ্যতেও একইভাবে এবং একই ধারায় দৈনিক সাঙ্গু এগিয়ে যাবে, এই আশা আমাদের।

দৈনিক সাঙ্গু গণমানুষের কথা বলে, সমাজ ও দেশের সার্বিক কল্যাণের কথা ভাবে। সমাজ প্রগতির সংগ্রামেও দৈনিক সাঙ্গু অগ্রগামী সৈনিকের ভূমিকায় অবতীর্ণ। বিগত সময়ে দৈনিক সাঙ্গু সচেতনভাবেই অনেক সামাজিক দায়িত্ব পালন করেছে। মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, নারী নির্যাতনসহ নানা অপরাধ তৎপরতার বিরুদ্ধে দৈনিক সাঙ্গু সব সময় ছিল সোচ্চার। মুক্তিযুদ্ধের চেতনা, গণতান্ত্রিক মূল্যবোধ, অসাম্প্রদায়িকতা ও মুক্তবুদ্ধিচর্চার ক্ষেত্রে দৈনিক সাঙ্গু স্বকীয়তার পরিচয় দিয়েছে।

 দৈনিক সাঙ্গু কোনো হুমকিতে মাথা নত করেনি; কোনো সমালোচনা গ্রাহ্য করেনি। দেশ ও দেশের মানুষের স্বার্থবিরোধী কিংবা অনৈতিক কিছুকে কখনো প্রশ্রয় দেয়নি। মুক্তিযুদ্ধের আদর্শ সমুন্নত রাখার কাজটি সাহস ও দৃঢ়তার সঙ্গে করে যাচ্ছে। তিনি শনিবার দৈনিক সাঙ্গুর প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

06

নগরীর কদম মোবারকস্থ দৈনিক সাঙ্গু’র নিজস্ব কার্যালয়ে দিনব্যাপী সম্মেলন প্রতিবারের ন্যায় মিলনমেলায় পরিণত হয়।

সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দিকীর স্বাগত বক্তব্যর মধ্য দিয়ে শুরু হয় প্রতিনিধি সম্মেলনের মূল পর্ব।

সম্মেলনে বছর জুড়ে সাহসী ও অনুসন্ধানীমূলক রিপোর্টিংয়ের জন্য বেশ কয়েকজন সাঙ্গু’র প্রতিনিধিকে বিভিন্ন ক্যাটাগরীতে সম্মাননা দেওয়া হয়।

প্রতিনিধি সম্মেলনে সম্মাননা দেওয়া হয় ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার শিকার হয়ে অন্যায়ভাবে গ্রেফতার হওয়া কক্সবাজার জেলার নিজস্ব প্রতিবেদক ইমাম খাইরকে,অনুভূতি প্রকাশ করতে গিয়ে অশ্রুজড়িত কন্ঠে জেল থেকে মুক্তির ব্যাপারে সাঙ্গুর সম্পাদকের সহযোগীতা ও অবদানের কথা স্বীকার করেন ।

 দৈনিক সাঙ্গুর ষ্টাফ রিপোর্টার মো.মঈন উদ্দীন মিলনের উপস্থাপনায় বক্তব্য রাখেন দৈনিক বায়ান্ন পত্রিকার ডেপুটি এডিটর এ এইচ এম ফারুক,  দৈনিক সাঙ্গুর বিশেষ প্রতিনিধি মোঃ নুর উদ্দিন, যুগ্ম সম্পাদক আলী আক্কাছ নুরী, সিইও ইলিয়াস রিপন, সহকারী সম্পাদক দস্তগীর আলম,ষ্টাফ রিপোর্টার, কামরুল হাসান, নুরুল আলম, মহিন উদ্দিন আরিফ, বিশেষ প্রতিবেদক আবদুল হামিদ,সার্কুলেশন ম্যানেজার আশিকুর রহমান, বিজ্ঞাপন ম্যনেজার মো: এরশাদ,

বান্দরবান জেলা প্রতিনিধি এইচ এম সম্রাট,রাঙ্গামাটি জেলা প্রতিনিধি মো. হান্নান,খাগড়াছড়ি জেলা প্রতিনিধি মো. মোবারক হোসেন, নিজস্ব প্রতিবেদক কক্সবাজার ইমাম খাইর, সীতাকুন্ড, নিজস্ব প্রতিবেদক (মিরসরাই) মো. ইউসুফ, নিজস্ব প্রতিবেদক  (লোহাগাড়া) জহেদুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক  (পটিয়া) তাপস দে আকাশ, নিজস্ব প্রতিবেদক (আনোয়ারা) জাহাঙ্গির আলম প্রমুখ।

সম্পাদক কবির হোসেন সিদ্দিকী প্রতিনিধিদের আরো বলেন,হাটি হাটি পা করে দৈনিক সাঙ্গু ১৯ বছর পার করে ২০ বছরে পা রাখবে। বিশুদ্ধ সাংবাদিকতার চর্চ্চার মাধ্যমে পত্রিকাকে এগিয়ে নিতে সংবাদকর্মীদের প্রতি আহবান জানান তিনি। সম্মেলনে প্রতিনিধিগণ প্রাণবন্তভাবে নিজেদের মনোভাব ব্যক্ত করেন সম্পাদকের কাছে।