ঢাকা, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

কালিয়াকৈরে নির্বাচনে কারচুপির অভিযোগে সংবাদ সম্মেলন

মোহাম্মদ আকতারুজ্জামান, গাজীপুর : | প্রকাশের সময় : শনিবার ৪ ডিসেম্বর ২০২১ ০৭:১৮:০০ অপরাহ্ন | গণমাধ্যম
গাজীপুরের কালিয়াকৈরে সদ‍্য সমাপ্ত পৌরসভা নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহিদুল ইসলাম, আল আমিন মিয়া, মোঃ ফরহাদ হোসেন। 
 
সংবাদ সম্মেলনে নির্বাচনে ডিজিটাল ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগ তোলা হয়। ঘোষিত ফলাফল বাতিল করে পুনরায় ভোট গণনার দাবি জানান তাঁরা।
 
শনিবার দুপুরে পৌরসভার বক্তারপুর এলাকায় কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিকারী উটপাখি প্রতিকের প্রার্থী শহিদুল ইসলামের বাসায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সম্মেলনে উপস্থিত প্রার্থী ও পোলিং এজেন্টগণ জানান, প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল ভোট কারচুপির ঘটনা ঘটেছে। 
ভোট গ্রহণ শেষে শান্তিপুর্ণ অবস্থান নেওয়া প্রার্থী ও জনসাধারণের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা লাঠিচার্জ করে ভোট কেন্দ্র থেকে বিতারিত করে দেয়।
কেন্দ্রের ভিতরে এজেন্টদের হাতে ফলাফল না দিয়ে তাদের  জিম্মি করে  জোরপূর্বক  রেজাল্টশীটে স্বাক্ষর আদায় করে নেয় পুলিশ। পরে প্রিজাইডিং অফিসার ফাঁকা মাঠে তাদের পছন্দকৃত ৩ নম্বর অবস্থানে থাকা ডালিম প্রতিকের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে চলে যায়।
 
এ বিষয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তার নিকট অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা যায়।
 
সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সংবাদকর্মী, নির্বাচনে দ্বায়িত্বে থাকা পোলিং এজেন্ট এবং এলাকার গন‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।