ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে ১২’শ দুস্থ-অসহায়দের বিনামুল্যে স্বাস্থ্যসেবা প্রদাণ

বসির আহাম্মেদ,ঝিনাইদহ : | প্রকাশের সময় : রবিবার ৬ অগাস্ট ২০২৩ ১১:৫১:০০ পূর্বাহ্ন | স্বাস্থ্য

ঝিনাইদহ ‘এসএসসি-৯৪ ব্যাচ ঝিনাইদহ’ শিক্ষার্থীদের উদ্যোগে ১২’শ দুস্থ-অসহায়দের বিনামুল্যে স্বাস্থ্যসেবা প্রদাণ করা হয়েছে। সেই সাথে দেওয়া হয়েছে বিভিন্ন প্রকার ঔষধ। শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত হরিণাকুন্ডু উপজেলার রিশখালী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এসএসসি-৯৪ ব্যাচ ঝিনাইদহ’র শিক্ষার্থীরা এ স্বাস্থ্যসেবা ক্যাম্পের আয়োজন করে।


সকালে উদ্বোধনী অনুষ্ঠানে আসাদ ইবনে মুস্তাফিজ পিটো, সাইফুর রহমান শিপলু, ওয়ালিদ হাসান ফরিদ বাবু, তানভীর আহমেদ রনি, মীর ফজলে এলাহী শিমুল, আওয়াল হোসেন, আশরাফ উদোলা মাসুম, সোহেল রানা পিন্টু, সবুর, আজমসহ ৯৪ ব্যাচের সকল বন্ধুরা উপস্থিত ছিলেন।
জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় এ মেডিকেল ক্যাম্পে ঝিনাইদহ, ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত ৭ জন বিশেষজ্ঞ চিকিৎসক স্বাস্থ্য সেবা প্রদাণ করেন। সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত চলা এ মেডিকেল ক্যাম্পে দৌলতপুর, সাধুহাটি, কাপাশহাটিয়া ও পৌরসভার ২০ টি গ্রামের ১২’শ মানুষ স্বাস্থ্যসেবা গ্রহণ করেন। পরামর্শ ছাড়াও বিনামুল্যে ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, ইজিসি পরীক্ষা ও শেষে ঔষধ বিতরণ করা হয়।

রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বানে ঝিনাইদহে মানববন্ধন

বসির আহাম্মেদ,ঝিনাইদহ প্রতিনিধি-
বিরাজমান রাজনৈতিক সংকট নিরসনে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বানে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
শনিবার সকালে শহরে পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচীর আয়োজন করে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। এতে ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির নেতৃবৃন্দ ছাড়াও নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।
মানববন্ধনে সুজনের সভাপতি আমিনুর রহমান টুকু, মানবাধিকার কর্মী হাফিজুর রহমান, জাহিদুল ইসলাম অবসরপ্রাপ্ত শিক্ষক সুষেন্দু কুমার ভৌমিক, কাজী আব্দুর রাজ্জাক, মাহমুদ হোসাইনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
সেসময় বক্তারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিরাজমান রাজনৈতিক সংকট নিরসনে সকল দলগুলোতে সংলাপ ও সমঝোতার আহ্বান জানান।