ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

ডেঙ্গু কেড়ে নিলো আরও ১০ প্রাণ

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : রবিবার ২০ অগাস্ট ২০২৩ ০৭:১৪:০০ অপরাহ্ন | স্বাস্থ্য

সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট মৃত্যু হলো ৪৭৬ জনের।

রোববার (২০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৬ জন ঢাকার আর ৪ জন ঢাকার বাইরের।

 

এতে আরও বলা হয়, শনিবার (১৯ আগস্ট) সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই হাজার ১৩৪ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

সর্বশেষ ২৪ ঘণ্টায় যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৮৫ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৩৪৯ জন।

 

আরও পড়ুন: ডেঙ্গুর টিকা কবে দেয়া হবে, জানালেন ডা. এবিএম আব্দুল্লাহ

 

চলতি বছর মারা যাওয়া ৪৭৬ জনের মধ্যে ঢাকার ৩৫৭ জন এবং ঢাকার বাইরের রয়েছেন ১১৯ জন।

 

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৭ হাজার ৫৮২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৫৩২ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

 

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৯৯ হাজার ৯৯৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৮ হাজার ৪৫৬ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৫১ হাজার ৫৩৮ জন।

 

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৩৬ জন। এর মধ্যে ঢাকার ৪৪ হাজার ৫৬৭ জন এবং ঢাকার বাইরে ৪৭ হাজার ৩৬৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।