ঢাকা, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

তামিমের ফিফটি, বাংলাদেশের উড়ন্ত সূচনা

ক্রীড়া ডেস্ক : | প্রকাশের সময় : রবিবার ৭ অগাস্ট ২০২২ ০২:১২:০০ অপরাহ্ন | খেলাধুলা

 

প্রথম ম্যাচের মতো দ্বিতীয়টিতেও ভালো শুরু পেলো বাংলাদেশ ক্রিকেট দল। চোটের কারণে খেলতে পারছেন না লিটন দাস। তার বদলে এনামুল হক বিজয়কে নিয়ে ইনিংস সূচনা করেছেন অধিনায়ক তামিম ইকবাল। এ দুজনের জুটিতে প্রথম পাওয়ার প্লে'তে ৬২ রান করে ফেলেছে বাংলাদেশ।

একসময় বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত উদ্বোধনী জুটি ছিলেন তামিম ও বিজয়। কিন্তু দল থেকে বাদ পড়ে যাওয়ায় দীর্ঘদিন একসঙ্গে দেখা যায়নি এ জুটিতে। প্রায় তিন বছর পর আবার জুটি বেঁধেই পঞ্চাশোর্ধ রান করে ফেলেছেন এ দুজন। এরই মধ্যে ব্যক্তিগত ফিফটি তুলে নিয়েছেন তামিম।

ফিফটি হাঁকিয়ে দলকে উড়ন্ত সূচনা এনে দিলেও, বেশিক্ষণ উইকেটে থাকা হয়নি তামিমের। ইনিংসের ১১তম ওভারে বড় বাউন্ডারির দিকে উড়িয়ে মারতে গিয়ে মিড উইকেটে ধরা পড়ে গেছেন দেশসেরা এই ওপেনার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৭১ রান। ক্যারিয়ারের ৫৫তম ফিফটি হাঁকাতে মাত্র ৪৩ বল খেলেছেন তামিম। যেখানে রয়েছে ১০টি চারের সঙ্গে একটি ছয়ের মার। শেষ পর্যন্ত ৪৫ বলে ৫০ রান করে আউট হয়েছেন তিনি।

অন্যদিকে ১৬ বলে ১০ রান নিয়ে খেলছেন এনামুল বিজয়। তিন নম্বরে ব্যাট করতে নেমেছেন মোসাদ্দেক হোসেন সৈকতের জায়গায় একাদশে আসা নাজমুল হোসেন শান্ত।