ঢাকা, বুধবার ৮ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

মাদারীপুর জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০২৩ ১১:৩৮:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে মারা গেছেন মাদারীপুরের শিবচর উপজেলার শাহ জালাল (৩৫) নামের এক ব্যক্তি। বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ২ টার দিকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে এ ঘটনা ঘটে। নিহত শাহজালাল জেলার শিবচরের বাশকান্দি ইউনিয়নের দক্ষিণ বাশকান্দি এলাকার সোনামিয়া মাদবরের ছেলে। সে দীর্ঘ ৯ বছর ধরে দক্ষিণ আফ্রিকায় আছেন। 

এ তথ্য নিশ্চিত করেছেন নিহতের চাচাতো ভাই সামাদ মাতুব্বর। 

জানা গেছে, দীর্ঘ ৯ বছর ধরে শাহ জালাল জীবিকার তাগিদে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ যান। সেখানে বরিশাল এলাকার গোপাল নামে একজনের সাথে তিনি একটি ব্যবসা শুরু করেন। বুধবার রাতে দক্ষিণ আফ্রিকার সময় রাত ৮   টার দিকে একদল সন্ত্রাসী তার নিকট চাঁদা দাবি করলে তিনি চাঁদা দিতে অস্বীকার করলে গুলি করে হত্যা করে। পরে স্থানীয়রা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। এদিকে বৃহস্পতিবার ভোরে নিহতের খবর বাড়িতে পৌঁছালে শোকের ছায়া নেমে আসে।

নিহতের চাচাতো ভাই সামাদ মাদবর বলেন, আমার ভাই ৮/৯ বছর যাবত বিদেশে গেছে। ভোরে ওর মৃত্যুর খবর পাই। আমাদের খুব কষ্ট হচ্ছে। 

নিহতের মা সুরিয়া বেগম বলেন, আমার বাবারে দেড়মাস আগে বিয়ে করিয়েছি। মোবাইলে কাবিন করিয়েছি। কয়দিন পর বাবায় বাড়ি আইবো। বাড়িতে আমার বউমাকে আনবো। আর কিছুই হইলো না। আপনারা আমার বাবার লাশটা দ্রুত আনার ব্যবস্থা করেন।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুব্রত গোলদার বলেন,  এটি একটি মর্মান্তিক ঘটনা। মরদেহ দেশে আনতে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।