ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

দিরাইয়ে সাংবাদিক লিটন গ্রেফতার

সুনামগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ৫ ডিসেম্বর ২০২১ ১২:২৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের চাতল বিল গ্রুপ জলমহালে মাছ লুটপাটের মামলায় দৈনিক যুগান্তরের দিরাই উপজেলা প্রতিনিধি ও দিরাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোর ৫টার দিকে দিরাই পৌর শহরের চন্ডীপুর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

গত বৃহস্পতিবার রাতে চাতল বিল গ্রুপ জলমহালের চুক্তিভিত্তিক অংশীদার চন্ডীপুর গ্রামের রায়হান মিয়া বাদী হয়ে সাংবাদিক লিটনসহ ১১ জনের বিরুদ্ধে দিরাই থানায় মামলাটি দায়ের করেন।

 

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে দিরাই থানার ওসি (তদন্ত) আকরাম আলী বলেন, শুক্রবার আদালতের মাধ্যমে জিয়াউর রহমান লিটনকে জেলহাজতে প্রেরণ করা হয়।

 

এদিকে, মামলাটিকে বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে দিরাই প্রেসক্লাব ও দিরাই রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ লিখিত বিবৃতিতে বলেন, এই ঘটনার সঙ্গে সাংবাদিক জিয়াউর রহমান লিটনের সম্পৃক্ততা নেই। তাকে হয়রানি করার জন্য উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। এমন নিন্দিত কাজ স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি। নেতৃবৃন্দরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় এনে সাংবাদিক লিটনের নিঃশর্ত মুক্তির দাবি জানান।