ঢাকা, বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১

নবাবগঞ্জে কল পেয়েই তাৎক্ষণিক ভাবে বাল্য বিবাহ বন্ধ করলেন ইউএনও অনিমেষ সোম

অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ০২:২৪:০০ অপরাহ্ন | দেশের খবর
গতকাল বুধবার বিকালে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুরের আমবাড়ি গ্রামে লামিয়া নামে ১০ম শ্রেণিতে পরুয়া স্কুল ছাত্রী বিয়েতে রাজী না থাকাও হঠাৎ মেয়েটির পরিবার বিদেশে থাকা এক ছেলের সাথে বিয়ে ঠিক করে এমন অবস্থায় মেয়েটি উপায় না পেয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোম কে ফোন দেন এবং তিনি ফোন পেয়েই সাথে সাথে মেয়েটির বাসায় যায় এবং বিয়ে বন্ধ করে দেয়। 
 
ঘটনাটি উপজেলার দাউদপুরের আমবাড়িত গ্রামে মেয়েটি এই গ্রামেরই বালিকা স্কুলে পড়তো মেয়েটির বয়স না হওয়ার পরেও হঠাৎ মেয়েটির পরিবার বিদেশে থাকা এক ছেলের সাথে বিয়ে ঠিক করে। 
মেয়েটি ইউএনও মহোদয় কে জানার সাথে সাথে মেয়েটির বাসায় যান তিনি এবং বিয়ে বন্ধ করেন ও মেয়েটির পরিবার কে সতর্ক করেন যে ১৮ বছর না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবেন না দিলে আপনাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 
 
এ বিষয়ে জানতে চাইলে ইউএনও অনিমেষ সোম জানান, হঠাৎ বাল্য বিবাহর খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করি ও মেয়ের পরিবার কে সতর্ক করেছি এবং খোঁজ খবর রাখছি বিয়ে দেওয়ার চেষ্টা করলে সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা নিব। এবং আমরা খবর পাওয়া মাত্রই বাল্য বিবাহ বন্ধ করবো ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেয়া এটি একটি বড় অপরাধ। 
 
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভুমি অফিসার মনিরুজ্জামান ও ভুমি অফিসের পেশাকার মোঃ বিপ্লব ও উপজেলা বিট অফিসার খাইরুল ইসলাম ও নবাবগঞ্জ থানার পুলিশ সদস্য ও সাংবাদিক অলিউর রহমান মিরাজ প্রমুখ।