ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

নাগরপুরে স্বেচ্ছাসেবক দলের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

গোপাল সরকার, নাগরপুর: | প্রকাশের সময় : রবিবার ২০ অগাস্ট ২০২৩ ০১:২৮:০০ অপরাহ্ন | রাজনীতি

টাঙ্গাইলের নাগরপুরে আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে বিএনপি'র অঙ্গ সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শনিবার (১৯ আগস্ট) উপজেলা বিএনপি'র দলীয় কার্যালয়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের  আয়োজনে এই প্রতিষ্ঠা বার্ষিকী পালনে উপস্থিত ছিলেন উপজেলা ও ইউনিয়ন বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা।

নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দল আহ্বায়ক শাহজাহান সাজু এর সভাপতিত্বে ও সদস্য সচিব মো: জিহাদ হোসেন ডিপটি এর সঞ্চালনায় উক্ত প্রতিষ্ঠা বার্ষিকী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা বিএনপি সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ ছালাম। তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে আগামীতে স্বেচ্ছাসেবক দল অগ্রণী ভূমিকা রাখবে এবং বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসছে আন্দোলনে রাজপথে থাকার জন্য প্রস্তত হতে হবে। এছাড়াও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি বলেন। বিএনপি জনগণের দল, এই দলকে নির্মূল বা পরাজিত করা যাবে না। প্রতিবারই বিভিন্ন বাধা উপেক্ষা প্রতিকূল অবস্থার মধ্য ঘুরে দাঁড়িয়েছি আমরা। তারেক জিয়ার নেতৃত্বে আমরা অবশ্যই গণতন্ত্র পুনরুদ্ধার করতে সক্ষম হবো। স্বেচ্ছাসেবক দলের এই প্রতিষ্ঠা বার্ষিকীতে এটাই আমাদের শপথ। নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দল সদস্য সচিব মো: জিহাদ হোসেন ডিপটি বলেন, আমরা নাগরপুরে স্বেচ্ছাসেবক দল প্রতিষ্ঠার পর এই প্রথম দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছি। আমরা নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দল আগামী দিনে সরকার পতনের আন্দোলন সফল করতে নেতাকর্মীদের সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকবো। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা বিএনপি সিনিয়র সহ সভাপতি আহাম্মদ আলী রানা। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি সহ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা গোলাম, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, দপ্তর সম্পাদক মিজানুর রহমান লাভলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. নজরুল ইসলাম, যুবদল আহ্বায়ক ফনির ভূইয়া, সদস্য সচিব রফিকুল ইসলাম দিপন, সাবেক ভিপি নাজমুল হক স্বাধীন, কৃষক দল সদস্য সচিব জাহিদ হাসান, ছাত্রদল আহ্বায়ক মীর খালিদ মাহবুব রাসেল, সদস্য সচিব শহিদুর রহমান মনির সহ বিএনপি, অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মী বৃন্দরা।

উল্লেখ্য,  বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বিভিন্ন দুর্যোগ মুহূর্তে মানুষের পাশে দাঁড়ানোর কথা চিন্তা থেকে ১৯৮০ সালে ১৯ আগস্ট জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল নামে একটি সংগঠনের প্রতিষ্ঠা করেন।