ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

পিজিত মহাজনের "ভুল" জনপ্রিয় হয়ে উঠেছে

চৌধুরী প্রলয় : | প্রকাশের সময় : রবিবার ৫ ডিসেম্বর ২০২১ ০৪:৫৩:০০ অপরাহ্ন | বিনোদন

 

 ভুল করা মানুষের সহজাত বৈশিষ্ট্য, সেকারণে  ভুলে ভরা জিবন নদী। ভুল শব্দটি নিতান্তই আঘাত করে বহমান নদীর বিভিন্ন বাঁকে যেমনটি করে জিবনের প্রতিটি ধাপে।  ভুল থেকে ভালো কিছু হয়েছে তা ইতিহাস সাক্ষ্য দেয়। তেমনি একটি "ভুল"র  গল্প বলছি । বর্তমান সময়ের গানে টিভি শো এবং স্টেজ প্রোগ্রামে ব্যস্ত সময় পার করা শিল্পীদের একজন, চট্টগ্রাম জেলার রাংগুনিয়া উপজেলার ছেলে পিজিত মহাজন। এবার তারই গাওয়া গান,
”মস্ত বড় ভুল ছিল রে তোর চোখে চোখ রাখা,তোর পরাণে বাইন্দা পরান সুখের ছবি আঁকা।বুকের ভিতর থাকতো যদি আরো একটা মন
তোরে ভুইলা নতুন কইরা সাজাইতাম জীবন।"
 
এমন স্মৃতিকথায় সাজানো “ভুল” শিরোনামের গানটি প্রকাশ পেয়েছে গত দুই ডিসেম্বর (বৃহস্পতিবার) । গানটি প্রকাশের পর পরেই প্রশংসায় ভাসতে শুরু করেন পিজিত মহাজন। গানটির কথা লিখেছেন মেধাবী গীতিকার ফকির হযরত শাহ্। গানটির সুর করেছেন পিজিত নিজেই। গানটির সংগীত আয়োজন করেছেন আমিন খান।
 
পিজিত বলেন,কিছু দিন আগে আমার গ্রামের বাড়ি দুর্বিত্ত্বরা পুড়িয়ে দিয়েছিল, গ্রামে থাকা সেই কঠিন সময় আমি এই গানের সুর বেঁধেছি, আশা করি এই গান আমার বাকী সব গানকে ছাড়িয়ে যাবে। যখন প্রমো টা আমার ফেসবুকে পোস্ট করি তারপর থেকেই অনেক প্রশংসিত হয়েছিলাম “ভুল” গানটির জন্য। ভক্ত অনুরাগী, শুভাকাঙ্ক্ষী এই গানটির মাধ্যমে মনেহয় কয়েকগুণ বেড়েছে এবং আরোও বাড়বে বলে আমি মনে করি।
“ভুল” গানের পুরো টিমের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই,বিশেষ করে পপি মাল্টিমিডিয়ার “রাসেল মাল” এর প্রতি আমি কৃতজ্ঞ । এই গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন এই সময়ের সুপরিচিত মডেল দেব ও কবিতা, এবং বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন প্রতিভাবান গীতিকার( তরুণ ) মডেল এম এ আলম শুভ।
 
পপি মাল্টিমিডিয়ার জনাব রাসেল মাল বলেন,শুদ্ধ বাংলা গান নিয়ে কাজ করছি। ভালো গান শ্রোতা দর্শকদের উপহার দেওয়াই আমাদের মূল লক্ষ এবং উদ্দেশ্য। “ভুল” গানের গায়ক পিজিত মহাজনকে নিয়ে আমাদের সামনে অরোও অনেক পরিকল্পনা আছে। তাকে নিয়ে আরো কয়েকটি গান তৈরী করবো আমরা। তিনি আমাদের সেই সাপোর্টটুকু দিবে বলে আমরা আশ রাখি।
 
গানটির মিউজিক ভিডিও দৃশ্য ধারন করেছেন শেখ সাদী। রং বিন্যাস এবং সম্পাদন করেছেন এস কে জয়।
 
পোস্টার ডিজাইন করেছেন পারভেজ,মেকআপে ছিলেন ছোট্ট পলাশ। ঢাকার বিভিন্ন সুন্দর লোকেশানে এই গানের দৃশ্য ধারন করা হয়। ডিরেকশানে ছিলেন “পি এম রেকর্ডস”।
 
প্রকাশের অপেক্ষায় রয়েছে পিজিতের বেশ কিছু গান। জাতীয় পুরস্কার প্রাপ্ত সুরকার প্লাবন কোরেশীর লেখায় “পাগলী”, এম এ আলম শুভ র লেখায় “গল্প’, সাইফুল বারীর লেখায় “পোড়ামন, অনুপম চৌধুরীর লেখায় “সঁই”, প্রবীর দত্ত সাঁজুর লেখায় “বৃষ্টির গান”, এন টিভি (২০১৯) সিলন সুপার সিংগার দীপ্তির সাথে দ্বৈত গান,জনপ্রিয় শিল্পী মুনের সাথে দ্বৈত গান এবং নবাগত গীতিকার নাইমুল ইসলাম অপুর লেখায় “সুজন সখি” শিরোনামের গান সহ দুই ডজন গান পর্যায়ক্রমে প্রকাশের অপেক্ষায় ।
 
উল্লেখ্য, দুই বাংলার প্রিয় মুখ সংগীতশিল্পী সমরজিৎ রায় পিজিতের সুরে একটি গান গেয়েছেন, গান টি লিখেছেন শেখ নজরুল। পিজিত ইতিমধ্যে গান গেয়েছেন তুমুল জনপ্রিয় গীতিকার অনুরুপ আইচের লেখায়, “শুদ্ধ সংগীতের পূজারী” শেখ নজরুলের লেখায়। এবং দেশের কিংবদন্তী সংগীত শিল্পী আবিদা সুলতানা, রফিকুল আলম, ফরিদা পারভীন, কিরন চন্দ্র রায়,চন্দনা মজুমদার এবং ফাহমিদা নবীর সাথে দেশের গানে।
 
গত ঈদে প্রকাশিত হয়েছিল জি সিরিজের প্রযোজনায় রন্টি-পিজিতের দ্বৈত গান “তোমার পাগল” ,পিজিতের কথা সুরে গানটির সংগীত আয়োজন করেছিলেন সুমন কল্যান। তাছাড়াও রয়েছে জি সিরিজ এ “মায়া” এবং স্টুডিও জয়া তে “মায়ের ডায়েরী” ইত্যাদি।