ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়া জেলা ছাত্রলীগের বর্ধিত সভায় ১ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশ সফল করার আহবান

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ অগাস্ট ২০২৩ ০৮:১১:০০ অপরাহ্ন | রাজনীতি

 বগুড়া জেলা ছাত্রলীগের বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে জেলা ছাত্রলীগের সভাপতি সচিব সাহা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিটি পদক্ষেপে ছায়ার মত সঙ্গী হয়েছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধুর প্রতিটি আন্দোলনে, সংগ্রামে, সকল ক্ষেত্রে, বঙ্গমাতার অবদান অনস্বীকার্য। বঙ্গমাতা সর্বদা বঙ্গবন্ধুর ছায়া হয়ে কাজ করে গেছেন। বঙ্গবন্ধু যখন পাকিস্তানিদের কারাগারে বন্দি থাকতো, তখন দলীয় নেতাকর্মীদের আন্দোলন সংগ্রামে জাগ্রত রেখেছেন বঙ্গমাতা। বাংলাদেশের সকল লড়াই সংগ্রামের ইতিহাসে একটি অবিচ্ছেদ্য নাম বঙ্গমাতা। বঙ্গমাতার জীবনী পর্যালোচনা করলে এই উপমহাদেশে হারি মুক্তির আন্দোলন তার হাত ধরেই শুরু হয়েছে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এর অনুপ্রেরণা ছিলেন বঙ্গমাতা। সেদিন বঙ্গাবাতা বঙ্গবন্ধুকে বাঙালির স্বাধিকার আন্দোলনের যুগপৎ ঘোষণা করার জন্য বলেছিলেন। আর সেই ভাষা নেই বাঙালি জাতি একত্রে জেগে উঠেছিল স্বাধীনতার জন্য। সেই মুক্তি সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ অর্জিত হয়েছে। আর বাংলাদেশের প্রতিটি ইতিহাসের সাথে জড়িয়ে রয়েছে বাংলাদেশ ছাত্রলীগের নাম। বাংলাদেশ ছাত্রলীগ জননেত্রী শেখ হাসিনার ছায়াতলে থেকে এদেশের ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করে মেধাবী ও স্মার্ট নাগরিকের রূপান্তরিত করতে কাজ করে যাচ্ছে। আগামী ১ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশের মধ্যে দিয়ে এদেশে নতুন ইতিহাস রচনা করবে বাংলাদেশ ছাত্রলীগ।

আগামী এক সেপ্টেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ সফল করার লক্ষ্যে মঙ্গলবার (২২ আগষ্ট) দুপুরে বগুড়ায় দলীয় কার্যালয়ে বগুড়া জেলা ছাত্রলীগ আয়োজিত বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে সজিব সাহা এসব কথা বলেন।

বর্ধিত সভা পরিচালনাকালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় তার বক্তব্যে বলেন, বাংলার ইতিহাসের প্রতিটি অংশের ছাত্রলীগ রয়েছে। ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, ৭৫ থেকে ৯১, সকল লড়াই সংগ্রামে ছাত্রলীগের নেতা কর্মীরা সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তাই আগামী পহেলা সেপ্টেম্বর ছাত্রলীগের সমাবেশ আরো একটি নতুন ইতিহাস সৃষ্টি করবে। সেই ইতিহাসে অংশ হয়ে থাকবে বগুড়া জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা। আমাদের সকলকে আমাদের দেশের উন্নয়ন তুলে ধরতে হবে। মানুষের মাঝে তুলে ধরতে হবে শেখ হাসিনা মানে উন্নয়ন, শেখ হাসিনা মানেই অগ্রযাত্রা। পিতার হাত ধরে স্বাধীনতা অর্জন হয়েছে আর শেখ হাসিনার হাত ধরে অর্থনৈতিক মুক্তির দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বিশেষ বর্ধিত সভায় বগুড়া জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ, সকল পৌর, উপজেলা, কলেজ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।