ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপি আক্রমণাত্মক হলে সরকারি দল বসে থাকবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : মঙ্গলবার ১ অগাস্ট ২০২৩ ০৬:৫৬:০০ অপরাহ্ন | রাজনীতি

অপপ্রচার ও আন্দোলন করে বিএনপি কিছুই করতে পারবে না। তারা আক্রমণাত্মক হলে সরকারি দলও বসে থাকবে না। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

সন্ত্রাস নয়, দেশের মানুষ নৌকায় ভোট দিয়ে উন্নয়নকে সমর্থন করবে উল্লেখ করে কাদের জানান, জনসভার মাঠ থেকেই ২৭টি প্রকল্প উদ্বোধন এবং ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

 

এদিন, দুপুর ২টার কিছু আগে, কেন্দ্রীয় নেতাদের নিয়ে রংপুর জিলা স্কুল সমাবেশের মাঠ পরিদর্শন করেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে সাংবাদিকদের তিনি বলেন, রূপান্তরিত উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে এখান থেকে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন প্রধানমন্ত্রী। বিএনপির ভাটাপড়া আন্দোলন নয়, ৭০ শতাংশ দেশবাসী উন্নয়নের পক্ষে দাঁড়াবেন।

 

এদিকে ছিমছাম মহানগরী রংপুরের সুপ্রশস্ত সড়কগুলো বাহারি তোরণে সেজেছে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে। উত্তর জনপদের একেবারে প্রান্ত সীমানার এই বিভাগের সার্বিক উন্নয়নে এখন পরিস্থিতি এতোটাই বদলে গেছে যে, সর্বস্তরের জনগণই সুফল পাচ্ছেন পরিকল্পিত উন্নয়নের।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র ৫ মাসেরও কম সময় বাকি থাকতে রংপুর মহানগরীর এই মহাসমাবেশকে বিশেষ গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে কেন্দ্র থেকে প্রান্ত পর্যন্ত। শুধু তাই নয়, গেলো সাড়ে ১৪ বছরে রংপুরকে বিভাগ ঘোষণাসহ একগুচ্ছ পরিকল্পিত উন্নয়ন কার্যক্রমে পুরো এলাকায় এখন দৃশ্যমান রূপান্তরের চিত্র। এতে দারুণ খুশি এ অঞ্চলের মানুষ।

 

এলাকাসাসীর দাবি, বঙ্গবন্ধু কন্যাকে একনজর দেখতে অন্তত ১০ লাখ মানুষের সমাগম হবে জিলা স্কুল মাঠে। অনেকের আশা, তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নসহ শিল্পায়নের নতুন ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী।

 

উল্লেখ্য, রংপুরের ৮ জেলার ৫৮টি উপজেলা থেকেই বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এবং নেতাকর্মী বুধবারের (২ আগস্ট) জনসভায় যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। এ জন্য বিশেষ ট্রেন পরিচালনারও ব্যবস্থা নেয়া হয়েছে।