ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপির দুই নেতাকে আপ্যায়ন যে কারণে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শনিবার ২৯ জুলাই ২০২৩ ১০:৫০:০০ অপরাহ্ন | রাজনীতি

 

বিএনপির দুই নেতাকে আপ্যায়নের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এটাই প্রধানমন্ত্রীর মানবিকতা। তিনি মানবতার নেতা। কিন্তু আরেক নেতা (বিএনপি চেয়ারপারসন) জ্বালাও-পোড়াও করা, হত্যাকাণ্ড করা এসব পছন্দ করেন।

 

শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন যে, আমরা বিএনপি নেত্রী নিপুণ রায়ের একটি অডিও শুনেছি। যেখানে তিনি বলছেন, ‘তোমরা আগুন ধরাও। এগুলো আমাদের দেখাতে হবে। জায়গা মতো দেখাতে হবে।’

এসময় সাংবাদিকরা মন্ত্রীর কাছে জানতে চান, আপনি একজন নেত্রীর কথা বলছেন, যিনি না কি আগুন দেওয়ার জন্য নির্দেশনা দিচ্ছেন। তারপরও সেই নেত্রীর শ্বশুরকে ডিবিতে এনে আপ্যায়ন করা হয়েছে। আরেকজন নেতাকে প্রধানমন্ত্রীর পিএস দিয়ে জুস খাইয়েছেন। যারা পুলিশের ওপর হামলার জন্য নেতৃত্ব দিলো, তাদের আপনারা তোষামোদ করছেন?

সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটি নেহায়েত ভুল ধারণা। আমানউল্লাহ আমানকে যখন আটক করছে, তখন দেখছেন রাস্তার মধ্যে পরে গিয়েছিলেন। আমাদের পুলিশ বাহিনী শুধু আইনশৃঙ্খলা রক্ষা নয়, মানবতার কাজও করে। বঙ্গবন্ধু যেটা আহ্বান করেছিলেন মানবতার পুলিশ বাহিনী হওয়ার জন্য, সেই কাজই করেছে পুলিশ। আমানকে পুলিশ নিয়ে হৃদরোগ হাসপাতালে ভর্তি করেছে, তার চিকিৎসা দিয়েছে।

‘আপনারা এটাও দেখেছেন- যখন কোকোর মরদেহ নিয়ে আসে, তখন খালেদা জিয়াকে সান্ত্বনা দেওয়ার জন্য তার কাছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন তার মুখের ওপর দরজাটা বন্ধ করে দিয়েছিলেন। দরজা তো খোলেওনি, বাইরে এসে কুশল বিনিময় করেনি। সেই দৃশ্যও আপনাদের মনে আছে।’