ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িযায় বিএনপি’র পদযাত্রা কর্মসূচি : এক নেতার মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া | প্রকাশের সময় : শনিবার ১৯ অগাস্ট ২০২৩ ১১:৪০:০০ অপরাহ্ন | রাজনীতি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার পুন:প্রতিষ্ঠার এক দফা দাবীতে ব্রাহ্মণবড়িয়ায় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে এসে মৃত্যু ঘটেছে এক বিএনপি নেতার। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া মিয়াচাঁন মেম্বার জেলার বিজয়নগর উপজেলা চরইসলামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি। এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির দু'টি পক্ষ পৃথকভাবে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি পালন করেছেন।
 
 
দলীয় কর্মসূচি পালন করতে নিজ এলাকা থেকে মিছিল নিয়ে জেলা সদরে এসে হৃদরোগে আক্রান্ত (স্ট্রোক) হয়ে মারা যাওয়া মোহাম্মদ মিয়াচাঁন (৫৫) জেলার বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়নের মৃত মালু মিয়ার ছেলে। তিনি চরইসলামপুর ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) এবং স্থানীয় ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলেন।
 
 
জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১৯ আগস্ট) জেলা বিএনপির দু'টি পক্ষ পৃথকভাবে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচী পালন করেন। দুপুরে জেলা শহরের সরকারি কলেজের সামনে থেকে জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনের নেতৃত্বে পদযাত্রা কর্মসূচি শুরু হয়। পরে এটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে টি.এ রোডে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সভায় বক্তারা,দ্রুত এক দফা দাবি মেনে নেওয়ার আহবান জানান। কর্মসূচিতে দলীয় নেতাকর্মী ছাড়াও বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। এছাড়াও একই দাবীতে বিএনপি’র অপর পক্ষ সকালে জেলা শহরের শিমরাইলকান্দি এলাকা থেকে একটি পদযাত্রা কর্মসূচি বের করে। এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব সিরাজুল ইসলাম সিরাজ।
 
 
এদিকে পদযাত্রা কর্মসূচিতে যোগ দিতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বিএনপি নেতা মোহাম্মদ মিয়াচাঁন মেম্বার। তিনি জেলার বিজয়নগর উপজেলা চরইসলামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি। জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এ.বি.এম মোমিনুল হক জানান, সকালে পদযাত্রায় অংশ নিতে মিয়া চাঁন মেম্বার বিজয়নগর থেকে আসা মিছিলের সাথে আসেন। পরে শহরের কাউতলী এলাকায় এসে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রুত জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।