ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

মির্জাগঞ্জ উপজেলা বিএনপির নব গঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

মির্জাগঞ্জ উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : শনিবার ২ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২০:০০ অপরাহ্ন | রাজনীতি

আজ (০২সেপ্টেম্বর) শনিবার সকালে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা বিএনপির নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্টিত হয়েছে।

 উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অত্যন্ত অনাড়ম্বপূর্ণভাবে এই সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান প্রধান অতিথি ও পটুয়াখালী জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি প্রাধান বক্তা এবং সদস্য ও সাবেক পৌর মেয়র আলহাজ মোঃ মোস্তাক আহমেদ পিনু বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ সাহাবুদ্দিন নান্নু ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসাইন ফরাজী। উপস্থাপনা করেন পর্যায়ক্রমে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোবারক আলী মুন্সি, যুগ্ন সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মুন্সি, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসাইন ফরাজী ও সিনিয়র সহসভাপতি আহসানউল্লাহ পিন্টু সিকদার।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবর রহমান টোটন, সদস্য দেলোয়ার হোসেন নান্নু, সদস্য ও কলাপাড়া উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মোঃ জাফরুজ্জামান খোকন, সদস্য খন্দকার ইমাম হোসেন নাসির, সদস্য জিএইচ আলমগীর হোসেন বাচ্চু,জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটন, যুবদলের সাধারণ সম্পাদক শিপলু খান, দুমকি উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান, পটুয়াখালী বারের সভাপতি অ্যাডভোকেট ইউনুস আলী মোল্লা,যুবদলের সদস্য ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি গাজী আশফাকুর রহমান বিপ্লব, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট  খলিলুর রহমান,ঢাকা বাংলা কলেজ শাখা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ইব্রহীম হোসেন বিপ্লব, পটুয়াখালী জেলা স্বেচ্চাসেবকদলের সভাপতি  মশিউর রহমান মিলন,সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মোহন,জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম ,পটুয়াখালী জেলা  ছাত্রদলের সভাপতি শফিউল বারী উজ্জ্বল, ছাত্রদলের সিনিয়র সহ- সভাপতি শামীম চৌধুরী, সাধারণ সম্পাদক  শাহীন হাওলাদার প্রমুখ।

উল্লেখ্য, গত ১২ জুলাই, জেলা বিএনপির আহবায়ক আব্দুর রশিদ চুন্নু ও সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি স্বাক্ষরিত এক চিঠিতে মির্জাগঞ্জ উপজেলা বিএনপির ১১৭ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়।

স্বৈরাচার সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বিশেষ বক্তা আলহাজ মোস্তাক আহমেদ পিনু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর উদ্ধৃতি দিয়ে এই স্লোগান তুলে ধরেন "যদি তুমি ভয় পাও তুমি হবে শেষ, যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমি হবে বাংলাদেশ "

সাম্প্রতিক আওয়ামী সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর দেওয়া বক্তব্যের সমালোচনা করে প্রধান বক্তা স্নেহাংশু সরকার কুট্টি বলেন, আপনারা এমন কী অপকর্ম করেছেন যে, এক রাতেই আপনাদের আওয়ামীলীগ শেষ হয়ে যাবে। অন্যায় অত্যাচার,অনাচার,মামলা হামলা চালিয়ে দেড়যুগেও আমাদের বিএনপির কিছুই করতে পারলেন না। অথচ আপনাদের আওয়ামীলীগ এমন একটি ঠুনকো দলে পরিণত হয়েছে যে এক রাতেই শেষ হয়ে যাবে।

সভাপতি আলহাজ সাহাবুদ্দিন নান্নু সুন্দর ও সুষ্ঠুভাবে সভা সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকলকে এবং রাজনৈতিক ব্যস্ততা, প্রতিকূলতার মাঝেও কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ সময় করে এসেছেন, এইজন্য সকলের প্রতি কৃতজ্ঞতা ও  ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান অতিথি আকন কুদ্দুসুর রহমান বলেন, এই দেশের মালিক জনগণ,কিন্তু শেখ হাসিনা এই দেশের মালিকানা নিজেই নিয়েছে। শেখ হাসিনা মানবাধিকার লুণ্ঠন করেছে,গণতন্ত্রকে লুন্ঠন করেছে,মানুষের বাকশক্তি রুদ্ধ করেছে।ভোটাধিকারের মৃত্যু ঘটিয়েছে। তাই আরো ঐক্যবদ্ধ হয়ে প্রয়োজনে মৃত্যুর মুখোমুখি হয়ে হলেও হাসিনাকে হটানোর জন্য সবাইকে আহবান জানান তিনি।

 

মোঃ সুমন কাজী

উপজেলা সংবাদদাতা

মির্জাগঞ্জ,  পটুয়াখালী

তারিখ: ০২/০৯/২০২৩

০১৭১৮৪০২৮৮৬