ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

মির্জাগঞ্জে বিএনপি'র ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মির্জাগঞ্জ (পটুয়াখালী) সংবাদদাতা : | প্রকাশের সময় : শুক্রবার ১ সেপ্টেম্বর ২০২৩ ০৬:২৩:০০ অপরাহ্ন | রাজনীতি

পটুয়াখালীর মির্জাগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় উপজেলা বিএনপির আয়োজনে দলীয় অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সাহাবুদ্দিন নান্নুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসাইন ফরাজী সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আহসানউল্লাহ পিন্টু সিকদার, সহ-সভাপতি গোলাম ফারুক মুন্সি, আইয়ুব আলী খান, আমিনুল ইসলাম খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মনির, গোলাম সরোয়ার মনজু, দপ্তর সম্পাদক কামরুজ্জামান জুয়েল, প্রচার সম্পাদক সার্জেন্ট ( অব.) আলমগীর হোসেন, সদস্য রাশেদা খানম মঞ্জু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন বহু দলীয় গণতন্ত্রের প্রবক্তা। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠন করেছিলেন। তিনি বুঝতে পেরেছিলেন জাতীয় ঐক্যের মাধ্যমে দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাওয়াই একমাত্র পথ। এখন জিয়াউর রহমানের সেই চেতনাকে ধারণ করে এগিয়ে যেতে হবে। আমাদের লক্ষ্য এখন গণতন্ত্রকে পুনরুদ্ধার করা, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে আনা।

তারা আরও বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে হরণ করেছে, জনগণের অধিকার কেড়ে নিয়েছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। সরকার দেশ চালাতে ব্যর্থ। দেশের মানুষ আজ ভালো নেই। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দাম বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। তাই এই ফ্যাসিস্ট ও অগণতান্ত্রিক সরকারকে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে পতন ঘটাতে হবে।

আলোচনা সভায় উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। শেষে দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।