ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

যশোরে আন্ত:উপজেলা আইজিপি কাপ জাতীয় যুব কাবাডির উদ্বোধন

যশোর প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২৯ নভেম্বর ২০২১ ০৮:৩৩:০০ অপরাহ্ন | খেলাধুলা

যশোরে বর্ণাঢ্য আয়োজনে সোমবার শুরু হয়েছে দু’দিনব্যপি আন্ত: উপজেলা আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি (বালক ও বালিকা) অনূর্ধ্ব-১৯ প্রতিযোগিতা। প্রতিযোগিতার ফাইনালে উঠেছে অভয়নগর উপজেলাা দল। প্রথমদিনে তিনটি খেলা অনুষ্ঠিত হয়। এর মধ্যে দুটি গ্রুপ পর্বের এবং একটি সেমিফাইনাল। দুপুর দুইটায় টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে অভয়নগর উপজেলাা দল ২৬-৬ পয়েন্টের বড় ব্যবধানে পরাজিত করে ঝিকরগাছা থানা দলকে। অভয়নগর উপজেলা দল ২ টি লোনা পয়েন্ট অর্জণ করেন। এ জয়ে ফাইনালে জায়গা করে নিলো অভয়নগর উপজেলা দল।

দিনের প্রথম ম্যাচে ঝিকরগাছা উপজেলা দল ৩৯-৩৫ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে কেশবপুর উপজেলা দলকে। ঝিকরগাছা উপজেলা দল ২ টি এবং কেশবপুর উপজেলা দল একটি লোনা পয়েন্ট অর্জণ করে। গ্রুপ পর্বের অপর খেলায় অভয়নগর উপজেলা দল ৫৪-২৫ পয়েন্টের বড় ব্যবধানে পরাজিত করে চৌগাছা উপজেলা দলকে। এ জয়ে প্রতিযোগিতার সেমিফাইনালে উঠে যায় অভয়নগর উপজেলা দল। অভয়নগর উপজেলা দল ৪ টি এবং  চৌগাছা উপজেলা দল একটি লোনা পয়েন্ট পায়। আজ মঙ্গলবার একই মাঠে টুর্নামেন্টের বাকি দুটি গ্রুপ পর্বের খেলা, একটি সেমিফাইনাল ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। 

যশোর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও কাবাডি পরিষদের ব্যবস্থাপনায় স্থানীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হচ্ছে এ প্রতিযোগিতা। সোমবার সাকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নির্বাহী সদস্য এসএম ইয়াকুব আলী। সভাপতিত্ব করেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ইয়াকুব কবির।

অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার বলেন, পড়াশোনার পাশাপাশি  খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। তেমনিভাবে সমাজ থেকে মাদক ও সন্ত্রাস নির্মূলে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।  তিনি আরও বলেন, আমাদের মাননীয় ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) বিভিন্ন সময় বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিটকে এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করতে নির্দেশনা প্রদান করেন। এসময় আরোও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (“ক” সার্কেল)  বেলাল হোসাইন, যশোর জেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ, খেলোয়াড়বৃন্দ, জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন এথলেটিকস প্রশিক্ষক নিবাস হালদার। আজ মঙ্গলবার বিকেলে ফাইনাল খেলা শেষে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।