ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

রুমায় ৩য় ধাপের ইউপি নির্বাচনের দুই মাসের মাথায় ফুটে উঠেছে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ

মংহাইথুই মারমা,রুমা (বান্দরবান) প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২ জানুয়ারী ২০২২ ০৪:১৭:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বান্দরবানে রুমা উপজেলায় ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাকা বিনিময়ে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে উপজেলা শিক্ষা অফিসারের বরাবর লিখিত অভিযোগ আবেদন করেছেন সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ফুটবল মার্কা পদপ্রার্থী মংএসিং মারমা। 

গত ২৮শে নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচন ভোটগ্রহণের ২নং সদর ইউনিয়নের ৬নংওয়ার্ডে চেয়ারম্যান পদপ্রার্থীদের ভোট গণনার মধ্যে কারচুপি না থাকলেও মেম্বার পদপ্রার্থীদের অনিয়ম ও নিরপেক্ষ ভোট গণনার মিথ্যা আশ্বাস দিয়ে অর্থ আত্মসাত করেছেন বলে দাবি করেছেন ফুটবল মার্কা পদপ্রার্থী।

নির্বাচনে অবাধ সুষ্ঠ ,নিরপেক্ষ ভোট গণনার মিথ্যা আশ্বাস প্রলোভন দেখিয়ে সহকারী প্রিজাইডিং অফিসার বগামুখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন নয়ন ২১শে নভেম্বর  সকালে নগদ ৫০হাজার টাকা গ্রহণ করে নিয়ে যায়। ভোট কারচুপির (রদবদল) ও প্রত্যক্ষ পক্ষপাতদুষ্ট প্রতিফলিত হলে ভোটের ফলাফল প্রকাশের সাথে সাথে মংএসিং মারমা, শৈক্যচিং মারমা ও মংথোয়াই মারমা মোট তিন যৌথ স্বাক্ষরের পুনরায় ভোট গণনার করতে উপজেলা রিটানিং কর্মকর্তা নিকট অভিযোগ দাখিল করেন। 

ভোট কারচুপির টাকার বিনিময়ে জিতিয়ে দেওয়া প্রলোভন বিষয়ে জানতে চাইলে সহকারী প্রিজাইডিং অফিসার আমির হোসেন নয়ন সাংবাদিকের বলেন, আমি এই বিষয়ে কিছুই জানি না,আসলে নিজ স্কুলে দায়িত্ব পালন করাতে সবাই সন্দেহ চোখে দেখছে। অথচ এগুলোর ধারের কাছে আমি নাই। তিনি আরো বলেছেন, কি আর করা কেউ ঠকাতে চাইলে তো আমার আর কিছুই করার নাই।

যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সে স্কুলে নির্বাচনের সময় প্রিজাইডিং অফিসার হিসেবে পালন করার কোন নিয়ম আছে কি-না জানতে চাইলে রুমা উপজেলার নির্বাচন অফিসার তরুন চাকমা মুঠোফোনে বলেন, দায়িত্ব দিতে চাইলেও পারি, না চাইলে পারি না। এমন মন্তব্য করেছেন তিনি।

অভিযোগ দাখিলের বিষয়ে শিক্ষা বিভাগের কর্মকর্তা আশিষ চিরান’র সাথে একাধিক ফোন যোগাযোগ করা হলে তিনি কল ধরেন নি।