ঢাকা, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

শাবির মেডিকেল সেন্টার ও ক্যাম্পাসের নিরাপত্তার জোরদার করতে প্রশাসনের হস্তক্ষেপ চান শিক্ষার্থীরা

শাবিপ্রবি প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ০১:১৯:০০ অপরাহ্ন | দেশের খবর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেডিকেল সেন্টারের সেবা উন্নত এবং ক্যাম্পাসের নিরাপত্তা জোরদার করতে প্রশাসনের হস্তক্ষেপ চান শিক্ষার্থীরা।

 

বুধবার (১০ই আগস্ট) বিকেলে শাহরিয়ার আবেদীনসহ ১২ জন শিক্ষার্থীর স্বাক্ষরিত এক লিখিত বক্তব্যে বিষয়টি নিশ্চিত করা হয়।

 

এর আগে ৮ই আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে মাধ্যম করে রেজিস্ট্রার বরাবর এই আবেদন পত্র জমা দেয়া হয়।

 

আবেদন পত্র উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সেবার অপ্রতুলতা রয়েছে। যার কারণে ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই মেডিকেল সেন্টারে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজার, রক্ত সঞ্চালনের ব্যবস্থা, মানসম্মত ঔষধ সহ মেডিকেল ২৪ঘন্টা খোলা রাখার আবেদন জানান।

 

অন্য একটি আবেদন পত্রে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদার করার আবেদন জানান শিক্ষার্থীরা। এতে উল্লেখ করা হয়, ক্যাম্পাসের অরক্ষিত এবং তুলনামূলক নিরাপদহীন জায়গাগুলোতে অপরাধ সংগঠিত হচ্ছে। বুলবুল হত্যাকান্ড এর সাম্প্রতিক নজির। বিশ্ববিদ্যালয়ের গাজীকালুসহ অন্যান্য টিলাগুলোতে গার্ডের ব্যবস্থা করা। যেসব স্থানে সীমানাপ্রচীর পার হওয়া সম্ভব, সেসব স্থানে প্রয়োজন সংখ্যক গার্ড মোতায়েনসহ ক্যাম্পাসে যথেষ্ট আলোকায়নের ব্যবস্থা গ্রহণ করার আবেদন জানান।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বলেন, শিক্ষার্থীদের পক্ষ থেকে একটা চিঠি পেয়েছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাইমিনুল বাশার বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরদের সাথে আলোচনায় বসেছি। এতে বিশ্ববিদালরের মেডিকাল সেন্টারের সীমাবদ্বতা, বেশ কিছুদিন ধরে বিরজমান নিরপত্তাহীনতা ও ক্যাম্পাসের নিরাপত্তা জোরদার নিয়ে আলোচনা করেছি এবং উচ্ছেদকৃত টংগুলো পুনঃস্থাপনের কাজ অতিসত্ত্বর শুরু করার আশ্বাস দিয়েছেন