ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
জি-২০ সম্মেলন

শেখ হাসিনার উপস্থিতি বিশ্বনেতাদের মনোযোগ আকর্ষণ করেছে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ১১ সেপ্টেম্বর ২০২৩ ০৪:৫৪:০০ অপরাহ্ন | রাজনীতি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক মন্তব্যে বলেছেন, জি-২০ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৌরবোজ্জ্বল উপস্থিতি দেশের আপামর জনগণকে অনন্য মর্যাদায় অভিষিক্ত ও গর্বিত করেছে। তার উপস্থিতি বিশ্বনেতাদের মনোযোগ আকর্ষণ করেছে।

 

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ মন্তব্য করেন সেতুমন্ত্রী। বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শিষ্টাচারবিহীন ও অমার্জিত বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান ওবায়দুল কাদের।

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সেলফি নিয়ে যে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম, তা শুভবোধ সম্পন্ন কোনো রাজনৈতিক নেতৃত্বের কাছ থেকে প্রত্যাশা করে না জাতি।

 

তিনি বলেন, বাংলাদেশ সদস্য না হওয়ার পরও বিশ্বের বিভিন্ন শক্তিধর রাষ্ট্রসমূহের সমন্বয়ে গঠিত জি-২০ সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি বিশ্বনেতাদের মনোযোগ আকর্ষণ করেছে।

 

তিনি আরও বলেন, অসাধারণ ব্যক্তিত্ব, সুদক্ষ নেতৃত্ব এবং কর্মকুশলতার উজ্জ্বল প্রভায় বিশ্বনেতাদের কাছে আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। রাষ্ট্র পরিচালনায় তার মেধা, মনন, সততা ও সাফল্যে এক সময়ের দারিদ্রপীড়িত অনিশ্চিত অর্থনীতির বাংলাদেশ এখন উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে।

 

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার দূরদর্শী পদক্ষেপ ও গৃহীত নীতির জন্য গত দেড় দশকে যে সফলতা অর্জন করেছে বাংলাদেশ, তা নজিরবিহীন। সফলভাবে রাষ্ট্র পরিচালনায় অসাধারণ যোগ্যতা এবং দক্ষতার উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের প্রধানমন্ত্রীর প্রতি বিশ্বনেতাদের সম্মানসূচক অভিব্যক্তিতে তারই প্রতিফলন হয়েছে। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোসহ বিশ্ব নেতারা শেখ হাসিনার সুযোগ নেতৃত্বের প্রশংসা করেছেন।