ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ আসনে জাপা’র এমপি প্রার্থী হতে চান রাশেদ মাজমাদার

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ৪ সেপ্টেম্বর ২০২৩ ০৩:৩৯:০০ অপরাহ্ন | রাজনীতি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ আসনের জাপা’র এমপি প্রার্থী হতে চান জেলা জাতীয় পার্টির সভাপতি রাশেদ মাজমাদার। ১৯৮৬ সালে পল্লীবন্ধু প্রয়াত রাষ্ট্রপতি হুসাইন মোহাম্মদ এরশাদের আদর্শে বিশ্বাসী হয়ে এবং তৎকালীন সময়ের জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম আশরাফুল আবেদীন আশা’র হাত ধরে জাতীয় পার্টিতে অংশগ্রহণ করে। সেই সময়ে জাতীয় যুব সংঘের ঝিনাইদহ পৌরসভার কাউন্সিলের মাধ্যমে বিনা প্রতিদ্বন্দিতায় দুই দুইবার সভাপতি নির্বাচিত হয়ে সুনামের সাথে কাজ করে চলেছেন।

সেই সময়ে প্রথমে জাতীয় পার্টির ঝিনাইদহ জেলা পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। আর সেই কমিটিতে রাশেদ মাজমাদারকে প্রচার সম্পাদক হিসাবে নির্বাচিত করেন এবং প্রচার সম্পাদকের দায়িত্ব পরিপূর্ণভাবে পালনও করেন তিনি। 

১৯৮৭ সালে ২২ দলের আন্দোলন যখন হয় তখন ঐ অনৈতিক আন্দোলনের বিপক্ষে তিনি যথার্থভাবে ভূমিকা পালন করে থাকে ওই সময়ে অর্থাৎ ১৯৮৭ সালের ২৪ নভেম্বর রাশেদ মাজমাদারের বাড়িতে আগুন লাগানো হয়। সেসময় শারীরিক ভাবে অঙ্গ হানি করা হয় তাকে। পরবর্তীকালে ঝিনাইদহ জেলা জাতীয় পার্টির দুই দুইবার কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে কাউন্সিলের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে কাজ করতে থাকে। পরবর্তী পর্যায়ে একবার জেলা সদস্য সচিব হিসাবে দায়িত্ব পালন তার পরবর্তী পর্যায়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে তৃণমূল পর্যায়ের সাধারণ সভায় আহবায়কের দায়িত্ব পেয়ে কাজ করতে থাকে। পরবর্তী সময়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব সহ অনেকের উপস্থিতে জেলা কাউন্সিলের মাধ্যমে বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত হয়। বর্তমানে তিনি সুনামের সাথে জেলা জাতীয় পার্টির সভাপতির দায়িত্ব পালন করে চলেছেন। 

তিনি জানান, স্থানীয় পর্যায়ে দলীয় কার্যক্রম আরো গতিশীল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়ে চলেছি। এছাড়াও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি হুসাইন মোহাম্মদ এরশাদের আদর্শ বুকে ধারণ করে দেশ এবং জাতীর কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তৃণমূল নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

এছাড়াও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে ঝিনাইদহ-২ আসন থেকে জাতীয় পার্টির এমপি প্রার্থী হিসাবে নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানান তিনি।