ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

সাঈদীকে নিয়ে স্ট্যাটাস: ঝিনাইদহে ছাত্রলীগের ১০ নেতাকে অব্যাহতি

ঝিনাইদহ প্রতিনিধি: | প্রকাশের সময় : বুধবার ২৩ অগাস্ট ২০২৩ ০১:১৩:০০ অপরাহ্ন | রাজনীতি
মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে স্টাটাস দেওয়ায় ঝিনাইদহ ছাত্রলীগের ১০ নেতাকর্মীকে স্ব স্ব পদ থেকে অব্যাহতি দিয়েছে জেলা ছাত্রলীগ। একই সঙ্গে তাদের স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করা হয়েছে। 
 
মঙ্গলবার (২২ আগস্ট) রাতে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. সজীব হোসেন ও সাধারণ সম্পাদক আল-ইমরান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  
 
বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন- ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. শামীম রেজা, মহেশপুর উপজেলার মান্দারবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল হোসেন প্রান্ত, নাটিমা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হৃদয় খান, নেপা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. মুশফিক হাসান, নাটিমা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান স্পর্শ, কালীগঞ্জ পৌর ছাত্রলীগের কর্মী মো. মোবারক হোসেন, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কর্মী মোস্তফা ইবনে মাসুদ, সাদমান হাবীব, এ এন তুষার ও মিরাজুল ইসলাম।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী, শৃঙ্খলাপরিপন্থি অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদের নিজ নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। একইসঙ্গে স্থায়ী বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হলো। তবে বহিষ্কারের সুনির্দিষ্ট কারণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।
 
ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল ইমরান জানান, তারা সংগঠন পরিপন্থী বিভিন্ন স্ট্যটাস সোস্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছে। তাদের অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নিয়েছে ছাত্রলীগ।
 
ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. সজীব হোসেন বলেন, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট দিলে বিষয়টি আমাদের নজরে আসে। ছাত্রলীগের নীতি ও আদর্শবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে তাৎক্ষণিক তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাছাড়া তাদের স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।