ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

সাভার-আশুলিয়ায় বিএনপির ১০৫ জনের বিরুদ্ধে মামলা

আব্দুল কাইয়ুম,সাভার (ঢাকা) : | প্রকাশের সময় : রবিবার ৩০ জুলাই ২০২৩ ০৪:৩২:০০ অপরাহ্ন | রাজনীতি
বাসে আগুন ও নাশকতার ঘটনায় আশুলিয়া থানায় বিএনপির ৬২ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা ও সাভার থানায় ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। ক্ষতিগ্রস্ত বাস চালক ও পুলিশ বাদী হয়ে ২ থানায় বিস্কোরক আইন সহ বিভিন্ন ধারায় পৃথক ৩টি মামলায় ১০৫ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। 
 
রবিবার (৩০ জুলাই) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা ও আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান। 
 
শনিবার বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নিরিবিলি এলাকায় বিএনপির নেত-কর্মীরা অতর্কিতভাবে হামলা চালিয়ে বিকাশ পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় বাস চালক আনোয়ার হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন। এ মামলায় আসামী করা হয়েছে, আশুলিয়া থানা যুবদলের সাবেক সভাপতি রকি দেওয়ান, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান মোহন, ঢাকা জেলা উত্তর ছাত্রদলের আহবায়ক তমিজ উদ্দিন, ঢাকা জেলার বিএনপির আহ্বায়ক মোকলেছুর রহমান খান ইলিয়াস শাহী, ঢাকা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আইয়ুব খান সহ ৩২ জনকে। 
 
এছাড়া পৃথক ঘটনায় আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়ার রসায়ন মোড়ে বিএনপির অবস্থান কর্মসূচী পালনের সময় একটি ব্যাটারি চালিত অটোরিক্সা পুড়িয়ে দেয়া, ককটেল বিস্ফোরণ ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ার অভিযোগে মামলা দায়ের করেছেন আশুলিয়া থানার এসআই ফরহাদ বিন করিম। এ মামলায় আসামী করা হয়েছে ৩০ জনকে। 
 
এছাড়া সাভার মডেল থানায় পুলিশ বাদী হয়ে বিএনপির ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 
 
সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, গতকাল ককটেল বিস্ফোরণের ঘটনায় ৪৩ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত আছে।
 
আশুলিয়া থানার ওসি কামরুজ্জামান বলেন, বাস ও অটোরিক্সা পোড়ানোর পৃথক দুই ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেপ্তার করতে অভিযান চলছে।