ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

সিলেটে জেলা বিএনপির গণদোয়া

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : মঙ্গলবার ২১ জুন ২০২২ ০১:১২:০০ পূর্বাহ্ন | রাজনীতি

সিলেটে সাম্প্রতিক সময়ে ভয়াবহ বন্যা থেকে মুক্তির জন্য গণদোয়া মাহফিল করেছে সিলেট জেলা বিএনপি। মোনাজাতে সিলেটবাসীকে বন্যা থেকে মুক্তি, বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের দেশে ফেরার প্রতিবন্ধকতা দূর করার জন্য দোয়া প্রার্থনা করা হয়।

সোমবার বিকেলে সিলেট নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় জেলা বিএনপির উদ্যোগে গণদোয়া অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী। দোয়া পরিচালনা করেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জমিয়তের মহানগর সভাপতি মাওলানা আব্দুল মালিক চৌধুরী।

জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, এই বন্যা কোন প্রাকৃতিক দুর্যোগ নয়, এটি সম্পূর্ণ মানবসৃষ্ট বন্যা। দীর্ঘ দিন জনগনের সরকার ক্ষমতায় না থাকার কারনে সিলেট অঞ্চলের নদ-নদী গুলো খনন করা হয়নি। উল্টো সরকার দলের নেতাদের ছত্রছায়ায় অবৈধ দখল হয়ে এসব নদী নাব্যতা হারিয়েছে। যার কারনে এখন অকাল বন্যার সৃষ্টি হয়েছে। অবিলম্বে নদ-নদী সমূহ খনন করে সিলেটবাসীকে এই দুর্ভোগ থেকে মুক্তি দিতে হবে।

তিনি আরও বলেন, গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী রাষ্ট্রপতি উনার বাড়িতে যাওযার জন্য হাওরের মধ্য দিয়ে যে ৭৭ কিলোমিটার রাস্তা তৈরি করেছেন তার জন্যই সিলেটে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। এক ব্যক্তির জন্যই সিলেটবাসী আজ বন্যার পানিতে হাবুডুবু খাচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, এভাবে চললে প্রতিবছরই সিলেটে ভয়াবহ বন্যার সৃষ্টি হবে। সিলেটের জনগণকে উন্নয়নের নামে এসব অপকর্ম ও লুটপাতের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। সিলেটের মানুষের দুর্ভোগে সবাইকে সাধ্যমত এগিয়ে আসতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল গাফফার, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ প্রমুখ।

এদিকে সোমবার জেলা বিএনপির নেতারা গোয়াইনঘাট পূর্ব আলীরগাও ইউনিয়নের বাঘের সড়ক এলাকায় এবং দক্ষিণ সুরমা উপজেলার সিলাম ইউনিয়নের বিরাহিমপুর, টিকরপাড়া, কলারতল বন্যার্তদের আশ্রয় কেন্দ্রে প্রায় ২ হাজার ৪০০ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।