ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

হবিগঞ্জে ১০ বিচারক করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ২৪ জানুয়ারী ২০২২ ০৬:১৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

হবিগঞ্জ আদালতের ১০ বিচারক করোনায় আক্রান্ত হয়েছেন। হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পাঠানো এক ইমেইল বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

রোববার পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়- জেলার বিচার বিভাগে মোট ২৮ জন বিচারক কর্মরত রয়েছেন। এর মধ্যে ১০ জনই করোনা আক্রান্ত হয়েছেন। গত কয়েকদিনে তাদের শরীরে করোনা শনাক্ত হয়।


আক্রান্তদের মধ্যে রয়েছেন- ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক সিরাজাম মুনীরা, সিনিয়র সহকারী জজ তানিয়া ইসলাম, সহকারী জজ অভিজিৎ চৌধুরী, সাজিদ-উল-হাসান চৌধুরী ও মো. আব্দুল হামিদ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুলতান উদ্দিন প্রধান ও মো. জাকির হোসাইন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম, রাহেলা পারভীন ও তাহমিনা হক।

জানা গেছে, করোনা আক্রান্ত বিচারকরা এজলাসে আসেননি। তারা নিজ নিজ বাসায় হোম আইসোলেশনে রয়েছেন।

শুধু বিচারকই নয়, অনেক আইনজীবী, আইনজীবী সহকারীসহ আদালতের কাজে নিয়োজিত অনেকেই করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে, দায়িত্বপ্রাপ্ত প্রায় অর্ধেক সংখ্যক বিচারক করোনা আক্রান্ত হলেও আদালত পাড়ায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। অধিকাংশ বিচারপ্রার্থীর মুখে নেই মাস্ক। যে কারণে আদালতপাড়া থেকেই করোনা সংক্রমণের বিস্তার ব্যপক হারে বাড়ার আশঙ্কা রয়েছে।

হবিগঞ্জ আদালতের পরিদর্শক মো. আনিসুর রহমান জানান, ১০ জন বিচারক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জানতে পেরেছি। তাই আদালত পাড়ায় স্বাস্থ্যবিধি মানাতে কোর্ট পুলিশ কাজ করছে।