ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

১ ঘণ্টায় কোটি টাকার মনোনয়ন ফরম বিক্রি আ.লীগের

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ১৮ নভেম্বর ২০২৩ ০১:৪৭:০০ অপরাহ্ন | রাজনীতি

আগামী নির্বাচনে নৌকা প্রতীক পেতে প্রথম এক ঘণ্টায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ১৯০ জন প্রার্থী।

 

শনিবার (১৮ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এসব মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

আওয়ামী লীগের দপ্তর সূত্র জানায়, বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিভাগে ৫১টি, চট্টগ্রাম বিভাগে ৪০টি, সিলেট বিভাগে ১১টি, ময়মনসিংহ বিভাগে ১৫টি, বরিশাল বিভাগে ১১টি, খুলনা বিভাগে ২২টি, রংপুর বিভাগে ১৭টি, রাজশাহী বিভাগে ২৩টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

 

আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ৫০ হাজার টাকা। সে হিসেবে ১৯০টি মনোনয়ন ফরমের দাম ৯৫ লাখ টাকা।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চলছে।

 

সকাল সোয়া ১০টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন দলটির সভাপতি শেখ হাসিনা। তিনি মনোনয়ন বিক্রির বুথগুলো পরিদর্শন করেন। শেখ হাসিনা বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা ছেড়ে গেলে সব প্রার্থীর জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।  

 

অনেক প্রার্থী ও প্রার্থীর পক্ষে নেতাকর্মী-সমর্থকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে মিছিল-স্লোগান দিতে দিতে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আসছেন।

 

সমর্থিত প্রার্থীর ছবি, আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার ছবি, নৌকার প্রতিকৃতি নিয়ে আসেন তারা। অনেকে ব্যান্ডপার্টি, ঢাক-ঢোলসহ বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসব করছেন।

 

মনোনয়ন ফরম বিক্রি ঘিরে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয় গোটা বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা। প্রতিনিয়ত নেতা-কর্মীরা মিছিল নিয়ে এখানে আসছেন এবং আগামী নির্বাচনে নৌকা প্রতীক পেতে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন।  

 

আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন।

 

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পক্ষে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলটির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

 

গোপালগঞ্জ-৩ আসনের (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলা) জন্য শেখ হাসিনার পক্ষে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দীন আহমদ।

 

এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

 

২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

 

কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হবে।

 

অনলাইনেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে।