এই মাত্র পাওয়া :

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১

অর্ধশতাধিক যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ায় বিমান নিখোঁজ

বিভাগ : আন্তর্জাতিক প্রকাশের সময় :৯ জানুয়ারি, ২০২১ ৬:৫১ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক :

অর্ধশতাধিক যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ায় একটি বোয়িং ৭৩৭ বিমান নিখোঁজ হয়েছে। বিমানটি রাজধানী জাকার্তা থেকে উড্ডয়ন করার পর রাডারের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে ওই বিমানে থাকা আরোহীদের ভাগ্যে কী ঘটেছে তা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিমানটি সাগরের ওপরে ১০ হাজার ফুট উচ্চতায় থাকা অবস্থায় নিখোঁজ হয়েছে। ফলে এটি সাগরে বিধ্বস্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, শ্রিয়িজায়া বিমানটি শনিবার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়ন করেছিল। এটি জাকার্তা থেকে পশ্চিমাঞ্চলীয় কালিমানতান প্রদেশের পোন্তিয়ানাক শহরের দিকে যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানটির সঙ্গে কন্ট্রোল রুমের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বোয়িং ৭৩৭-৫০০ বিমানটি ১০ হাজার ফুট উচ্চতা থেকে সাগরে বিধ্বস্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। জাকার্তার বিমানবন্দর থেকে উড্ডয়নের চার মিনিটের মাথায় বিমানটি বিধ্বস্ত হয়েছে।

ফ্লাইটরাডার২৪ এক টুইট বার্তায় জানিয়েছে, ‘আমরা একটি বোয়িং ৭৩৭-৫০০ বিমানের নিখোঁজের বিষয়ে খোঁজ রাখছি। আমরা খুব দ্রুত এ বিষয়ে আরও তথ্য পাব বলে ধারণা করছি।

 

 

 

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা