এই মাত্র পাওয়া :

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

চব্বিশ পেরিয়ে পঁচিশে পা রাখলো শাবির ‘সুপা’

বিভাগ : শিক্ষা প্রকাশের সময় :৮ জুন, ২০২১ ২:১৪ : অপরাহ্ণ

শাবি প্রতিনিধি :

২৪ পেরিয়ে ২৫ বছরে পা রাখলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র ফটোগ্রাফি বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশন (সুপা)।’ রবিবার ২৫ বছর পূর্তি ও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এদিন থেকে তিন দিনব্যাপী নানা আয়োজন হাতে নিয়েছে সংগঠনটি।

অনুষ্ঠানের আয়োজক কমিটির আহ্বায়ক তাসরিফ জামান রাইয়ান বলেন, কেক কেটে ২৫ বছর পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। পরবর্তীতে সারা দিনব্যাপি সংগঠনটির ফেসবুক পেইজ ও অনুষ্ঠানের ইভেন্ট থেকে বিভিন্ন ক্লাব ও ফটোগ্রাফারদের শুভেচ্ছাবাণীর ভিডিও দেওয়া হবে।

তাসরিফ জামান বলেন, রবিবার (৬ জুন) সন্ধ্যা সাড়ে ৭ টায় স্বনামধন্য ২ জন ফটোগ্রাফারকে নিয়ে একটি আর্টিস্ট টক এর আয়োজন করেছে সংগঠনটির সদস্যরা। যা সংগঠনটির ফেসবুক পেইজ এবং ইভেন্ট থেকে সরাসরি সম্প্রচার করা হবে। অনুষ্ঠানটি সবাইকে দেখার আমন্ত্রণ জানান তিনি।

উল্লেখ্য, ১৯৯৬ সালের এই দিনে দেশের প্রথম বিশ্ববিদ্যালয় ভিত্তিক ফটোগ্রাফি ক্লাব হিসেবে যাত্রা শুরু করে ‘সুপা’। এরপর থেকে এটি বিশ্ববিদ্যালয় ভিত্তিক সংগঠনগুলির মধ্যে উল্লেখযোগ্য এবং জনপ্রিয় সাংস্কৃতিক এবং সহ-পাঠ্যক্রমিক এক সংগঠনে রুপ লাভ করে।’Photography for Mankind with Artistry’ এই মটোকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে শুধু শাবি নয় বরং পুরো বাংলাদেশে ফটোগ্রাফির ক্ষেত্রে গুরুত্বপূর্ন অবদান রাখার চেষ্টা করছে সংগঠনটি।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা