এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১

নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রতিক্ষিত  কেন্দ্রীয় মসজিদের কাজ শুরু

বিভাগ : ধর্ম প্রকাশের সময় :১২ এপ্রিল, ২০২১ ৪:০৯ : অপরাহ্ণ

ইমরান আলী, নজরুল বিশ্ববিদ্যালয়:
অনেক প্রতিক্ষা ও জল্পনা কল্পনার পর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ৯ কোটি ২লাখ ৬৯ হাজার ৮১৬টাকা ব্যয়ে কেন্দ্রীয় মসজিদের  নির্মাণকাজের শুভ উদ্বোধন করা হয়েছে।
সোমবার (১২ এপ্রিল) দুপুরে তিন তলা ভিতসহ তিন তলা মসজিদের নিমার্ণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, এই কেন্দ্রীয় মসজিদ হবে অত্যন্ত দৃষ্টিনন্দন যা আমাদের সবার জন্য অত্যন্ত পবিত্র জায়গা। আধুনিক স্থাপত্যের অনন্য নিদর্শন হবে মসজিদটি।
মসজিদটি নির্মাণে সকলের সহযোগিতা কামনা করে উপাচার্য আরো বলেন, মসজিদের গুণগতমান ও নির্ধারিত মেয়াদের মধ্যে যেন সকল কাজ সম্পন্ন হয় সেদিকে সকলের সতর্ক দৃষ্টি রাখতে হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. মোঃ তারিকুল ইসলাম, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস অফিসের পরিচালক প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ সুজন আলী, বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীসহ অন্যান্যরা।
প্রসঙ্গত. জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) প্রকল্পের অংশ হিসেবে নির্মাণকাজটি শুরু হচ্ছে, যা আগামি একবছরের মধ্যে সম্পন্ন করা হবে। ২২৫২ বর্গমিটার ফ্লোর আয়তনের মসজিদ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৯ কোটি ২লাখ ৬৯ হাজার ৮১৬টাকা প্রায়।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা