এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১

নায়ক ওয়াসিম মারা গেছেন

বিভাগ : বিনোদন প্রকাশের সময় :১৮ এপ্রিল, ২০২১ ২:৫২ : পূর্বাহ্ণ


বিনোদন ডেস্ক:

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়ক ওয়াসিম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। বেশ কিছুদিন ধরে তিনি গুরুতর অসুস্থ ছিলেন।
শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান ওয়াসিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওয়াসিম মারা গেছেন।
জায়েদ খান আরও জানান, কয়েকদিন আগে অসুস্থ হওয়ার পর ওয়াসিমকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি হলে সেখান থেকে বাসায় নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু আবার অসুস্থ হয়ে পড়লে শনিবার শাহাবুদ্দিন মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছিল। সেখানেই তিনি মারা যান।
১৯৭২ সালে ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমার সহকারী পরিচালক হিসেবে ঢাকাই সিনেমায় ওয়াসিমের অভিষেক। নায়ক হিসেবে যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। এক সময় বাণিজ্যিক সিনেমায় অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি।
ওয়াসিম অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ ইত্যাদি।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা