এই মাত্র পাওয়া :

ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১

পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের ৯০ তম জন্মদিন পালন

বিভাগ : বিনোদন প্রকাশের সময় :৬ এপ্রিল, ২০২১ ৭:২৫ : অপরাহ্ণ



পাবনা প্রতিনিধি :
শ্রদ্ধা ও ভালবাসায় পাবনায় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী মহানায়িকা পাবনার মেয়ে সুচিত্রা সেনের ৯০ তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষ্যে তাঁর জন্মভিটা পাবনার গোপালপুর হেমসাগর লেনে স্থাপিত সুচিত্রা সেনের মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 
মঙ্গলবার সকালে করোনাকালীন সময়ে স্বল্প পরিসরের সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদরে উগ্যোগে সংগঠনের সাধারন সম্পাদক ড. নরেশ চন্দ্র মধু ও যুগ্ম সাধারন সম্পাদক কামাল আহমেদ সিদ্দিকী সংগঠনের পক্ষে  ¤্রদ্ধা নিবেদন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন পরিষদের সদস্য চন্দন কুমার দত্ত, শেখ সাব্বির আহমেদসহ একাধিক সদস্য। 
উল্লেখ ১৯৩১ সালের ৬ এপ্রিল তিনি পাবনা শহরের হেমসাগর লেনের বাড়ীতে জন্মগ্রহন করেন। তাঁর বসতভিটা স্বাধীনতা বিরোধী গোষ্টি অবৈধভাবে দখল করে একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছিল। 
এ নিয়ে পাবনার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদ দীর্ঘদিন ধরে আন্দোলন করে এবং আইনী জটিলতা কাটিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে বাড়ীটি অবমুক্ত করেছে। বর্তমানে সেটা সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালা হিসেবে দর্শকদের জন্য দর্শনীয় স্থানে পরিনত হয়েছে। তবে এখনও বাড়িটিতে সুচিত্রা সেনের স্মরণে পূর্নাঙ্গ স্মৃতি আর্কাইভ গড়ে তোলার কাজ শুরু হয়নি।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা