এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১

প্রথম ইনিংসে ২৫১ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ

বিভাগ : খেলাধুলা প্রকাশের সময় :১ মে, ২০২১ ৭:০৭ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ::
পাল্লেকেলেতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ৪৯৩ রানে নিজেদের ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে গেছে ২৫১ রানে। আর শেষ ৩৭ রানের মধ্যেই ৭ উইকেটের পতন হয়েছে বাংলাদেশের।
লঙ্কানরা ৬ উইকেটে ৪৬৯ নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল। নিরোশান ডিকওয়েলা ৬৪ ও রামেশ মেন্ডিস ২২ রানে অপরাজিত ছিলেন। দিনের শুরুতেই মেন্ডিসকে ডিপ স্কয়ার লেগে মুশফিকের ক্যাচ বানিয়ে আউট করেছেন তাসকিন আহমেদ।

এরপরই লঙ্কানরা ইনিংস ঘোষণা করে। ১২৭ রানে ৪ উইকেট নিয়ে প্রথম ইনিংসে বাংলাদেশের সফল বোলার তাসকিন আহমেদ। আর একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম।
লঙ্কানদের বড় রানের জবাবে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই ওয়ানডে গতিতে খেলতে থাকেন তামিম। বাঁহাতি এই ওপেনার ৫৭ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন। টেস্টে এটি তামিমের টানা চতুর্থ হাফ সেঞ্চুরি। সাইফ অবশ্য প্রথম সেশনে ধীরস্থির ব্যাটিং করেছেন।
মধ্যাহ্নভোজের বিরতির ঠিক আগে প্রবীন জয়াবিক্রমার করা অফ স্টাম্পের বাইরে বল খোঁচা দিয়ে গালিতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন সাইফ। তাঁর ব্যাট থেকে আসে ৬২ বলে ২২ রানের ইনিংস। মধ্যাহ্নভোজের বিরতির আগে শান্তও টিকতে পারেননি বেশিক্ষণ।
৪ বলে কোনো রান না করে রামেশ মেন্ডিসের বলে স্লিপে লাহিরু থিরামান্নের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ৯৯ রানে ২ উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে যায় বাংলাদেশ। মধ্যাহ্নভোজের বিরতির পর সেঞ্চুরির পথে থাকা তামিম ব্যক্তিগত ৯২ রানে জয়াবিক্রমার বলে লাহিরু থিরিমান্নের হাতে ক্যাচ দেন।
তামিম সাজঘরে ফেরার পর বেশ ভালোই সামাল দিচ্ছিলেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। চা বিরতির ঠিক আগে মুশফিককে এলবিডব্লিউ করে আউট করেন প্রবীন জয়াবিক্রমা। ৪ উইকেটে ২১৪ রান নিয়ে চা বিরতি থেকে ফিরে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। তখন ফলোঅন এড়াতে আর ৮০ রান দরকার ছিল।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা