এই মাত্র পাওয়া :

ঢাকা, রোববার, ৭ মার্চ ২০২১

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাষ্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বর্ণমালা ভলিবল একাদশ

বিভাগ : খেলাধুলা প্রকাশের সময় :২০ ফেব্রুয়ারি, ২০২১ ২:৫৩ : পূর্বাহ্ণ

জামালপুর প্রতিনিধি:
 
জামালপুর বেলটিয়াই বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাষ্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয়েছে বর্ণমালা ভলিবল একাদশ দল এবং মেঘনা এন্টারপ্রাইজ দল। বিপুল উৎসাহ উদ্দীপনা ও জাকজমকপূর্ণ পরিবেশে শুক্রবার ( ১৯ ফেব্রুয়ারী) বিকেলে বেলটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ওই খেলা অনুষ্ঠিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বেলটিয়া প্রাক্তন ভলিবল খেলোয়াড়বৃন্দের সহযোগিতায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাষ্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্টের আয়োজন করেছিল। 
ফাইনাল খেলার শুরুতে অনুষ্ঠিত আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাস্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্ট খেলার আহবায়ক প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণলায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মির্জা আজম এমপি।
উদ্বোধকের বক্তব্য রাখেন জামালপুর-৫ সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন সিআইপি। 
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকী, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আজিজুর রহমান , জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাড. মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আলহাজ্ব ফারুক আহমেদ চৌধুরী, পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জিএস মিজানুর রহমান, আলহাজ্ব সোহরাব হোসেন বাবু,জামালপুর পৌর আওয়ামীলীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারন সম্পাদক বিজন কুমার চন্দ্র, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামন  প্রমুখ। 
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন  বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাস্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্ট খেলার সদস্য সচিব মোঃ সাজ্জাদ হোসেন বাবুল। এসময় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাস্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাস্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্ট কমিটির সদস্য মাসুদ চৌধুরী ।  
আলোচনা সভা শেষে বর্ণমালা ভলিবল একাদশ দল ও মেঘনা দলের মধ্যে ফাইনাল খেলা শুরু হয়। ১ম সেটে জয়ী হয় বর্ণমালা ভলিবল একাদশ দল । ২য় সেটে জয়ী হয় মেঘনা এন্টারপ্রাইজ দল। শুরু হয় ৩য় সেটের খেলা। খেলোয়াড়দের আক্রমণ পাল্টা আক্রমণে জমে যায় খেলা। উপস্থিত দর্শকদের মধ্যে সৃষ্টি হয় উত্তেজনা। দারুণভাবে খেলাটি উপভোগ করেছে দর্শকরা। ৩য় সেটেও জয়ী হয় বর্ণমালা ভলিবল একাদশ দল।  হয় ৪থ সেটের খেলা, খেলোয়াড়দের আক্রমণ পাল্টা আক্রমণে আরো জমে যায় খেলা। উপস্থিত দর্শকদের মধ্যে সৃষ্টি হয় আরো উত্তেজনা। ৪থ সেটে জয়ী হয় মেঘনা এন্টারপ্রাইজ দল। খেলা শুরু হয় ৫ম সেটের জয়ী হয় বর্ণমালা ভলিবল একাদশ দল।
খেলার ফলাফলে মেঘনা এন্টারপ্রাইজ দলকে ৫-২ সেটে হারিয়ে বিজয়ী হয়েছে বর্ণমালা ভলিবল একাদশ দল। পরে খেলায় বর্ণমালা ভলিবল একাদশ দলের খেলোয়ারদের হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের উদ্বোধক জামালপুর-৫ সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন সিআইপি  এবং বিশেষ অতিথি
বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকী, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আজিজুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাস্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্ট খেলার আহবায়ক প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী সহ ভলিবল পরিচালনা কমিটির সদস্য বৃন্দ ।  
গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই ভলিবল খেলাটি উপভোগ করেন হাজার হাজার দর্শকবৃন্দ। 
খেলা শেষে চ্যাম্পিয়ন দলকে ১২৫ সিসি একটি মোটরসাইকেল ও রানারআপ দলের মাঝে ৪২ ইঞ্চি একটি এলিডি টেলিভিশন তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।
বর্ণমালা ভলিবল একাদশ দলের প্রধান পৃষ্ঠপোষকতায় ছিলেন সাবেক কাউন্সিল জুলফিকার রহমান শাহীন, দলনেতা  রাজেশ , টিম ম্যানেজার হাফেজ রাশেদুল ইসলাম পলাশ, কোচ পাভেল চৌধুরী ও প্রাথমিক চিকিৎসক সামিউল হক। 
মেঘনা এন্টারপ্রাইজ দলনেতা ছিলেন রায়হান, টিম ম্যানেজার ইউনুছ ইসলাম বাবুল এবং কোচ শাহারিয়ার শান্ত এবং প্রাথমিক চিকিৎসক জাহানে ইকবাল পলাশ। 
এই ভলিবল খেলায় রেফারী হিসেবে দায়িত্ব পালন করেন আন্তর্জাতিক ভলিবল রেফারী শেখ রাসেল, জাতীয় ভলিবল রেফারী মো. শফিকুল রহমান বাবুল, বাংলাদেশ ভলিবল ফেডারেশন রেফারী সোহরাব হোসেন ও আমির হোসেন।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (০৭ জানুয়ারী) বেলটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাষ্টার স্মৃতি ভলিবল টুর্নামেন্ট উদ্বোধন হয়েছিল। প্রথম রাউন্ডে খেলেছে আটটি গ্রুপে ১৬ টি দল। ২য় রাউন্ডে খেলেছে চারটি গ্রুপে বিজয়ী ০৮ টি দল। ২য় রাউন্ডে থেকে বিজয়ী ৪টি দল সেমিফাইনাল খেলেছে। 

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা