এই মাত্র পাওয়া :

ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : ৪৮ মামলায় আসামী ত্রিশ সহস্রাধিক 

বিভাগ : সিলেট প্রতিদিন প্রকাশের সময় :৮ এপ্রিল, ২০২১ ১২:৩৩ : পূর্বাহ্ণ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে আরও সাত মামলাসহ ৪৮ মামলা দায়ের হয়েছে তাণ্ডবের ঘটনায়। এসব মামলায় আসামী করা হয়েছে ৩০ হাজারেরও বেশি লোককে। এর মধ্যে ছয়টি মামলায় ১৩৭ জনের নাম উল্লেখ করা হয়।অবশিষ্ট মামলায় সবাই ‘অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী’। তবে, আসামী গ্রেপ্তার আগের সংখ্যাতেই, ৩২ জন।
সর্বশেষ গত মঙ্গলবার (৬ এপ্রিল) ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় আরও সাতটি মামলা দায়ের করা হয়। পুলিশ ও ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে এসব মামলা দায়ের করা হয়েছে। এ পর্যন্ত সদর মডেল থানাতেই মামলা দায়ের হয়েছে ৪২ টি। এছাড়া আশুগঞ্জ থানায় তিনটি, সরাইল থানায় দুইটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের হয়। প্রায় অর্ধশত মামলায় ত্রিশ সহস্রাধিক মানুষকে আসামী করা হলেও এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে মাত্র ৩২ জনকে। গ্রেপ্তারকৃত এই ৩২ জনের মধ্যে নেই হেফাজতে ইসলামের কোন নেতা-কর্মী। তাছাড়া রজুকৃত ৪৮ মামলার মধ্যে কেবল ছয়টি মামলায় ১৩৭ জনের নামোল্লেখ করা হয়।অবশিষ্ট সকল মামলায় সবাই ‘অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী’ আসামী করা হয়েছে।
ঘটনার প্রায় দু’সপ্তাহ হতে চললো। এযাবৎ গ্রেপ্তারকৃতদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে হরতালের দিন (২৮ মার্চ) বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরকারী আরমান আলিফ (২২)। গত ৪ এপ্রিল রাতে সদর উপজেলার বিশ্বরোড এলাকা থেকে র‌্যাব-১৪ এর একটি দল জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের ফুলকারকান্দি গ্রামের আরমান আলিফকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে জেলা শহরের কাজীপাড়াস্থ তার ভ্ড়া বাসা থেক বঙ্গবন্ধু’র ম্যুরাল ভাঙার কাজে ব্যবহৃত শাবলটি এবং অস্ত্র-গুলি উদ্ধার করে।
অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন  জানান, ‘তিন থানায় এ পর্যন্ত ৪৭ টি মামলা হয়েছে। এছাড়া রেলওয়ে পুলিশের পক্ষ থেকে আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা হয়েছে। আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।’
                                   #

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা