এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ছাড়াল

বিভাগ : কলাম প্রকাশের সময় :৪ মে, ২০২১ ১০:৫৭ : পূর্বাহ্ণ

নিউজ ডেস্ক ::
ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যু হার বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৮২৮ জন। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ কোটি ২ লাখ ৭৫ হাজার ৫৪৩ জনে।
আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মঙ্গলবার (৪ মে) সকাল পর্যন্ত ভারতে মহামারি এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২ লাখ ২২ হাজার ৩৮৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩ হাজার ৪৩৮ জন।

এই নিয়ে টানা ১৩তম দিনের মতো ভারতে তিন লাখের বেশি রোগী শনাক্ত হলো।
তবে বিশেষজ্ঞরা বলছেন, মহামারির দ্বিতীয় ঢেউয়ে নতুন এ ধরনের সংক্রমণে নাকাল অবস্থা ভারতের। দিনে দিনে বাড়ছে রোগী, বাড়ছে মৃত্যু। শ্মশানে দিন-রাত জ্বলছে চিতা।
করোনাভাইরাসের নতুন ধরনটির নাম গবেষকেরা দিয়েছেন ‘বি-ওয়ান-সিক্সসেভেনটিন’। গত অক্টোবরে এটি প্রথম শনাক্ত হয়।
সেই সময় সবে ভারত করোনার প্রথম ধাক্কা সামাল দিয়ে উঠছে। তবে গত মার্চ থেকে দেশটিতে সংক্রমণ আবার বাড়তে শুরু করে। গবেষকরা বলছেন, দেশটিতে এটি করোনার দ্বিতীয় ঢেউ।
মেডিকেল বিশেষজ্ঞরা বলছেন, ১৩৫ কোটি জনসংখ্যার দেশটিতে প্রকৃত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সরকারি হিসাবের চেয়ে পাঁচ থেকে ১০ গুণ বেশি হবে।
গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান প্রথমে। ভারতের পরে রয়েছে ব্রাজিল ও যুক্তরাষ্ট্র।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা