এই মাত্র পাওয়া :

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

ভূমিকম্পে শাবির লাইব্রেরি ভবনে ফাটল, প্রশাসনের সতর্কবার্তা

বিভাগ : সিলেট প্রতিদিন প্রকাশের সময় :৯ জুন, ২০২১ ১১:৪৬ : পূর্বাহ্ণ

শাবি প্রতিনিধি :

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনে ফাটল দেখা দিয়েছে। এতে সকলকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সরেজমিনে দেখা যায়, গ্রন্থাগার ভবনের সামনের দিকে প্রধান ফটকের বাম দিকে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ তলার বাইরের অংশে ফাটল দেখা দিয়েছে। এর মধ্যে তৃতীয় এবং চতুর্থ তলার দেয়ালের ফাটলটি তুলনামূলক বড়। এছাড়াও মূল ফটকের ডান দিকে তৃতীয় তলার দেয়ালেও ছোট ফাটল লক্ষ্য করা যায়।

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ও গার্ড সূত্রে জানা যায় গত ২৯ মে সংগঠিত দফায় দফায় ভূমিকম্পের পর এ অংশে ফাটল দেখা দিয়েছে। ফাটলগুলো নতুন এবং আগে ছিলো না বলেও জানান তারা। লাইব্রেরি ভবন ছাড়াও বিশ্ববিদ্যালয়ের একাধিক ভবনে ফাটল লক্ষ্য করা গেছে। এদিকে দুপুরে লাইব্রেরি ভবনের ফাটল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

লাইব্রেরি প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুল বাতেন বলেন, ভবনের দেয়ালে ফাটল লক্ষ্য করার পর আমি এ বিষয়ে উপাচার্যকে অবহিত করেছি। এ বিষয়ে বিশেষজ্ঞদের সাথেও কথা বলেছি। তারা ভবনটি পরিদর্শন করবেন তারপর এটি ঝুঁকিপূর্ণ কিনা সে বিষয়ে জানতে পারবো।

এ বিষয়ে উপাচার্য বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আমাদের সকলকেই খুবই সতর্ক থাকতে হবে এ বিষয়ে।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা