এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১

ভোলায় টিসিবির পচা পিয়াজ না কিনলে দেয়া হচেছনা অন্য পন্য

বিভাগ : দেশের খবর প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২১ ৯:২৮ : অপরাহ্ণ


ভোলা প্রতিনিধিঃ
ভোলায়-বানিজ্য মন্ত্রনালয়ের আওতাধীন, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ ( টিসিবি)র নির্ধারিত বিক্রির অন্য পন্যের সাথে পচা পিয়াজ না কিনলে অন্য পন্য না দেয়ার অভিযোগ পাওয়া গেছে। প্যাকেজ পন্যের সাথে খাওয়ার অযোগ্য ৫ কেজি তুরস্ক থেকে আমদানী করা পিয়াজও কিনতে হবে। মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে শহরের বাংলা স্কুল মাঠে টিসিবির পন্য বিক্রি কালে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।
ক্রেতারা জানান, প্যাকেজে- ১ কেজি মশারী ডাল, ২ কেজি ছোলা, ২ লিটার তেল, ১ কেজি চিনি ও ৫ কেজি পিয়াজ নিতে হবে ৫২০ টাকায়। সব পন্যেও মান ভাল থাকলেও তুরস্ক/ মিশর থেকে আমদানী করা বড় বড় পিয়াজ পচা ও খাওয়ার অযোগ্য। অনেকে পিয়াজ ডিলারের কাছে ফেরত নিয়ে এসেছে। সে পিয়াজ ডিলার ফেরত নেননি। বাধ্যতামুলক ভাবে অন্য পন্যের সাথে ওই পচা পিয়াজও কিনতে হবে। পিয়াজ না কিনলে অন্য পন্য বিক্রি করছেননা ডিলারেরা। পচা পিয়াজ নিয়ে ডিলার-ক্রেতাদের মধ্যে বাক বিতন্ডার ঘটনাও ঘটেছে।
ডিলার মোঃ শাহী সরোয়ার জানান, আমাদেরকে টিসিবি থেকে মিশর থেকে আমদানী করা এই পিয়াজই দেয়া হয়েছে। পিয়াজগুলি অনেক খারাপ, আমাদের গুদামে এখনও ১০ টন পিয়াজ রয়েছে। বস্তায় বস্তায় আছে পচা, দিন দিন পিয়াজগুলো আরো পচে যাচেছ। টিসিবিকে এবিষয়ে জানানো হয়েছে। তারা এখনও কোন ব্যবস্থা নেননি।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা