এই মাত্র পাওয়া :

ঢাকা, রোববার, ৭ মার্চ ২০২১

যুব স্পোটিং ক্লাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বিভাগ : খেলাধুলা প্রকাশের সময় :২১ ফেব্রুয়ারি, ২০২১ ৪:১৫ : পূর্বাহ্ণ

কুষ্টিয়া প্রতিনিধিঃ
কুষ্টিয়া জেলার ঐতিহ্যবাহি ক্লাব যুব স্পোর্টিং ক্লাব এর আয়োজনে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (একুশে ফেব্রুয়ারি) উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার রাত ৮.০০ টার সময় কুষ্টিয়া যুব স্পোর্টিং ক্লাব মাঠে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা, বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাযহারুল আলম সুমন, জেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, যুব স্পোর্টিং ক্লাবের সাধারন সম্পাদক মিজানুর রহমান জিন্নাহ, যুব স্পোর্টিং ক্লাবের কোষাধ্যক্ষ শেখ সেলিম, কুষ্টিয়া শহর ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি একরামুল হক রুমন, প্রধান বক্তা যুব স্পোর্টিং ক্লাবের সাধারন সম্পাদক ও কুষ্টিয়া শহর ছাত্রলীগের সাবেক নেতা এনাম হান্নান বিশ্বাস, বিশেষ বক্তা নাগরিক কমিটির সভাপতি সাইফ-উদ-দৌলা তরুন, সভাপতিত্ব করেন এ্যাডঃ জাহাঙ্গির আলম গালিব, অনুষ্ঠান সঞ্চালন করেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ক্রীড়া সংগঠক মীর সাইফুল ইসলাম। এছাড়াও ৪ নং ওয়ার্ড কাউন্সিলর রক্তিম উদ্দিন সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল আহম্মেদ সহ কুষ্টিয়া যুব স্পোর্টিং ক্লাবের সাবেক ও বর্তমান কর্মকর্তা ও খেলোয়াড়বৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি আতাউর রহমান আতা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসের গুরুত্ব, তাৎপর্য ও ইতিহাস তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। অনান্য বক্তারা মাতৃভাষা দিবসের বিভিন্ন অজানাদিক তুলেধরে বক্তব্য রাখেন। অন্যদিকে যুব স্পোর্টিং ক্লাবের সাধারন সম্পাদক এলাম হান্নান বিশ্বাস ক্লাবের ইতিহাস ঐতিহ্য তুলে ধরেন,তিনি জানান ১৯৭৩ সালে কুষ্টিয়ার ঐতিহ্যবাহি যুব স্পোর্টিং ক্লাব প্রতিষ্ঠিত হয়। এই ক্লাবে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুর রহমান সুমন, জাতীয় দলের সদস্য কর্নেল সহ বহু নামিদামি খেলোয়ার খেলেছেন। এই ক্লাব জেলার ভলিবল, ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন,  এ্যথলেটিক সহ  বিভিন্ন খেলায় অবদান রাখেন।
আলোচনা শেষে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পিরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা