এই মাত্র পাওয়া :

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১

সোনারগাঁয়ের সেই ওসি রফিকুল এবার অবসরে

বিভাগ : দেশের খবর প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২১ ১০:১০ : অপরাহ্ণ

নারায়ণগঞ্জ প্র‌তি‌নি‌ধি:

প্রথ‌মে বদলী করা আনা হয় পু‌লিন্স লাই‌ন্সে। এর দুই সপ্তা‌হের ম‌ধ্যে অবসরে পাঠানো হ‌লো সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে থাকা রফিকুল ইসলামকে।

সোমবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানানো হয়। এতে বলা হয়, রফিকুলের চাকরির মেয়াদ ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৫ ধারা অনুযায়ী তাকে অবসরে পাঠিয়েছে সরকার।

বিধি মোতাবেক অবসরজনিত সকল সুবিধা পাবেন বলেও মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে।

 ৪ এপ্রিল সোনারগাঁ থানার
ওসি রফিকুলকে বদলি করে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) হিসেবে নারায়ণগঞ্জের পুলিশ লাইনসে যুক্ত করা হয়।

এর আগে গত ৩ এপ্রিল হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে দ্বিতীয় স্ত্রীসহ অবরুদ্ধ হওয়ার সময় সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে ছিলেন রফিকুল ইসলাম।

  দ্বিতীয় স্ত্রীসহ অবরুদ্ধের পর মামুনুল যখন বেকায়দায় তখন হেফাজতের নেতা-কর্মীরা মসজিদে মাইকিং করে জড়ো হয়ে একযোগে হামলা করেন রিসোর্টে। স্থাপনাটিতে ব্যাপক ভাঙচুর করে মামুনুলকে ছিনিয়ে নেয়ার পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে ব্যাপক গাড়ি ভাঙচুর করেন তারা।

একই সম‌য়ে ক্ষমতাসীন দল ও তার সহযোগী সংগঠনের স্থানীয় কার্যালয়েও হামলা হয়। হামলা হয় স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের বাড়িঘরে।

হেফাজতের এমন তাণ্ডবের বিরুদ্ধে পুলিশের   পদক্ষেপ নি‌য়ে প্রশ্ন তোলেন অনেকে।

ত‌বে, ওই ঘটনার পর পুলিশ বাদী হয়ে দুটি ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা বাদী হয়ে পাঁচটি মামলা করেন। ৭ মামলায় ৪৪৬ জনের নাম উল্লেখ করে ১ হাজার ৮০০ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে এখন পর্যন্ত অর্ধশতাধীক আসামী গ্রেপ্তার করেছে পুলিশ।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা